প্রার্থিতা ফিরে পেয়ে মাঠে নারী মেয়র প্রার্থী সাবেকুন নাহার

প্রথম আলো প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ১৪:২৭

জয়পুরহাটের পাঁচবিবি পৌরসভা নির্বাচনের আগমুহূর্তে উচ্চ আদালতের আদেশে প্রার্থিতা ফিরে প্রতীক বরাদ্দ পেয়েছেন মেয়র পদে একমাত্র নারী প্রার্থী সাবেকুন নাহার ওরফে শিখা। সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা গত শুক্রবার তাঁকে কম্পিউটার প্রতীক বরাদ্দ দিয়েছেন। প্রতীক বরাদ্দের পর স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী সাবেকুন নাহার নির্বাচনী জনসংযোগে নেমেছেন।


পাঁচবিবি নির্বাচন কর্মকর্তার কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, ২৭ জুলাই পাঁচবিবি পৌরসভার নির্বাচন হবে। মেয়র পদে মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে একজন দলীয় ও পাঁচজন স্বতন্ত্র প্রার্থী। তাঁরা হলেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী হাবিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী সাবেকুন নাহার, মো. মুনছুর রহমান, মাহমুদুল হাসান, নাজমুল আলম চৌধুরী ও শামীম আহাম্মেদ।


এর আগে দুজন সাধারণ সমর্থকের স্বাক্ষর জাল করার অভিযোগে রিটার্নিং কর্মকর্তা স্বতন্ত্র মেয়র প্রার্থী সাবেকুন নাহারের মনোনয়নপত্র বাতিল করেছিলেন। তিনি জেলা প্রশাসকের কাছে আপিল করে প্রার্থিতা ফিরে পাননি। পরে তিনি প্রার্থিতা ফিরে পেতে উচ্চ আদালতের দ্বারস্থ হন। উচ্চ আদালত তাঁর প্রার্থিতা বহাল রাখেন। শুক্রবার স্বতন্ত্র প্রার্থী সাবেকুন নাহারকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রতীক বরাদ্দ পেয়ে তিনি নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।


সাধারণ ভোটারদের ভাষ্য, এত দিন মেয়র পদে নির্বাচনে প্রচার-প্রচারণা তেমন একটা জমেনি। সাবেকুন নাহার মেয়র পদে প্রার্থিতা ফিরে পাওয়ার পর মেয়র পদে প্রচার-প্রচারণা জমে উঠেছে। তিনি একমাত্র নারী মেয়র প্রার্থী হওয়ায় ভোটের মাঠে সাড়া পাচ্ছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us