রশিদ-গুরবজদের নতুন কোচ ট্রট

আজকের পত্রিকা প্রকাশিত: ২৩ জুলাই ২০২২, ১৪:০০

যুদ্ধবিধ্বস্ত দেশ আফগানিস্তান। অল্প সময়ের মধ্যে দেশটি ক্রিকেটে ব্যাপক উন্নতি করেছে। এবার দেশটির জাতীয় দলের নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন জোনাথন ট্রট। ইংল্যান্ডের সাবেক ব্যাটারকে নিয়োগের বিষয়টি আফগানিস্তান ক্রিকেট বোর্ড নিশ্চিত করেছে।



ট্রট একসময় ইংল্যান্ড দলের অবিচ্ছেদ অংশ ছিলেন। বিশেষ করে তিনি টেস্টে দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। মানসিক অবসাদে ভুগে ক্যারিয়ার খুব বেশি দীর্ঘায়িত করতে পারেননি সাবেক এই ব্যাটার। এবার তিনি নাম লেখালেন কোচিং ক্যারিয়ারে। এই সুযোগ পেয়ে ট্রট দারুণ খুশি। তিনি বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে রোমাঞ্চ ছড়ানো আফগানিস্তানের হয়ে এমন সুযোগ পেয়ে নিজেকে সম্মানিত বোধ করছি। দল হিসেবে তারা অনেক উন্নতি করেছে। ক্রিকেটারদের সঙ্গে কাজ শুরু করতে উন্মুখ হয়ে আছি। সাফল্য এনে দিতে খেলোয়াড়দের যথেষ্ট সামর্থ্য আছে। আফগানরা তাদের নিয়ে গর্ব করতে পারেন।’


আজকের পত্রিকা অনলাইনের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
ট্রট অবসরের পর ইংল্যান্ডে দলের ব্যাটিং কোচ ও ওয়ারউইকশায়ারের সহযোগী কোচ ছিলেন। এই প্রথম তিনি কোনো জাতীয় দলের প্রধান কোচ হলেন। গত মার্চে গ্রাহাম থর্প গুরুতর অসুস্থ হওয়ায় আফগানিস্তান নতুন কোচ খুঁজছিল। ট্রট তাঁর স্বদেশির স্থলাভিষিক্ত হয়েছেন। তাঁর অধীনে রশিদ খান-গুরবাজরা প্রথম সিরিজ খেলবেন আয়ারল্যান্ডের বিপক্ষে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে আগস্টে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us