পর্যটনে নিরাপত্তা নিশ্চিত করা হোক

প্রথম আলো সম্পাদকীয় প্রকাশিত: ২৩ জুলাই ২০২২, ১২:০৭

গত এক দশকে দেশি পর্যটক অনেকটা বেড়েছে। এ ক্ষেত্রে অবশ্যই বড় ভূমিকা রেখেছে সামাজিক যোগাযোগমাধ্যম। ছুটির দিনগুলো ঘরে না কাটিয়ে মানুষ এখন ঘুরতে পছন্দ করে। যার কারণে সাপ্তাহিক বন্ধ থেকে শুরু করে ঈদ ও উৎসবের ছুটিগুলোতে পর্যটনকেন্দ্রগুলোতে মানুষের ঢল নামে।


কিন্তু সেখানে নিরাপত্তা ও সেবার মানের নিশ্চয়তা কতটুকু? এর মধ্যে কক্সবাজার ও সিলেটে অনাকাঙ্ক্ষিত কিছু ঘটনায় দেশজুড়ে সমালোচনা তৈরি হয়। তবে আরও দুঃখজনক হচ্ছে, ঘুরতে গিয়ে মানুষের প্রাণহানি। কিশোরগঞ্জের হাওর এলাকায় কদিন পরপর এমন প্রাণহানি দেখতে পাচ্ছি আমরা। বিষয়টি খুবই দুঃখজনক।


প্রথম আলোর প্রতিবেদন জানাচ্ছে, কিশোরগঞ্জের বিস্তৃত হাওরে নিরাপদ পর্যটনব্যবস্থা না থাকায় অনেকের জন্য মৃত্যু ডেকে নিয়ে আসছে। যাঁদের মধ্যে অনেকের মৃত্যু হচ্ছে পানিতে ডুবে। অসাবধানতা ও সাঁতার না জানায় বেশির ভাগ মৃত্যু ঘটছে। ফায়ার সার্ভিস ও স্থানীয় প্রশাসনের তথ্যমতে, বর্ষায় হাওরে নতুন পানি আসার পর গত আড়াই মাসে শিশু, পর্যটকসহ ২১ জন মারা গেছেন। যার মধ্যে গতকালই একজন মারা গেছেন এবং আরেকজনের অবস্থা আশঙ্কাজনক। ২০২০ ও ২০২১-এ হাওরের পানিতে ডুবে মৃত্যু হয়েছিল ২২ জনের। এ বছর মাত্র আড়াই মাসেই গত দুই বছরের মৃত্যুর রেকর্ড ছুঁয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us