You have reached your daily news limit

Please log in to continue


মালয়েশিয়ায় ‘গোল্ডেন গ্লোবাল অ্যাওয়ার্ড’ পেল জায়মা

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ উৎসব কান ফেস্টিভ্যালের ৭৪তম আসরে সম্মানজনক জায়গা পায় ‘রেহানা মরিয়ম নূর’। এছাড়া এ ছবিটি দেশে-বিদেশ থেকে পেয়েছে অনেকগুলো পুরস্কার। এবার আরও একটি পুরস্কার জয় করল। এবার সিনেমা, নায়িকা, পরিচালক নয়- মালয়েশিয়ায় ‘গোল্ডেন গ্লোবাল অ্যাওয়ার্ড’ অর্জন করেছে রেহেনার পার্শ্ব চরিত্র আফিয়া জাহিন জায়মা। শনিবার (১৬ জুলাই) সন্ধ্যায় জায়মার পক্ষ থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করেন সিনেমাটির নায়িকা আজমেরী হক বাঁধন ও নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু।

পার্শ্ব চরিত্রের জন্য এশিয়ার যে কয়টি দেশের আর্টিস্ট নমিনেশন পেয়েছিল তাদের মধ্যে জায়মা সর্বকনিষ্ঠ। এটি পুরস্কার অর্জন ‘রেহানা মরিয়ম নূর’ টিমের অনেক বড় অর্জন। সিনেমাটির নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু জানান, এই সিনেমার মূল চরিত্র হলো বাঁধন। তার পরের চরিত্রটাই জাইমা। সে এমন একটা মেয়ে, যে কোথাও কোনো পারফর্ম করেনি। তারপরও এশিয়ার বিভিন্ন দেশের সঙ্গে প্রতিযোগিতা করে সে বিজয়ী হয়েছে- এটা আমাদের জন্য বড় পাওয়া।

আমি আর বাঁধন সেখানে গিয়েছিলাম কিন্তু আমরা অ্যাওয়ার্ড পাইনি। তাতে আমাদের বিন্দুমাত্র আফসোস নেই। জাইমা অ্যাওয়ার্ড পেয়েছে সেটাতেই আমাদের আনন্দ। এ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন বাঁধন। এছাড়াও সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী প্রমুখ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন