You have reached your daily news limit

Please log in to continue


ওসমানী মেডিক্যালে চার ফুট পানি, অস্ত্রোপচার বন্ধ

সিলেট বিভাগের চিকিৎসাসেবার সর্ববৃহৎ প্রতিষ্ঠান ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল। পাহাড়ি ঢল আর ভারি বর্ষণে এই হাসপাতালও ডুবে গেছে। চার ফুট পানি মাড়িয়ে চলাচল করতে সবাইকে হিমশিম খেতে হচ্ছে। চিকিৎসাসেবা চরমভাবে বিঘ্নিত হচ্ছে।

গতকাল শনিবার সকাল থেকে সিলেট নগরে পানি বাড়তে শুরু করে। সকাল সাড়ে ১১টায় চার ফুটের মতো পানি উঠে যায় নগরের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে। এতে হাসপাতালের আউটডোর, ইমার্জেন্সি, প্রশাসনিক ব্লক ও নিচতলার ওয়ার্ডে পানি ঢুকে যায়। পরে নিচতলার রোগীদের দোতলা ও তিনতলায় স্থানান্তর করা হয়। দুপুর ১২টার দিকে সার্জারি বিভাগে এক রোগীর অস্ত্রোপচার  করার সময় বিদ্যুৎ চলে যায়। এতে অস্ত্রোপচার শেষ করতে চিকিৎসকদের ভীষণ বেগ পেতে হয়। এরপর আর কোনো রোগীর অস্ত্রোপচার করা সম্ভব হয়নি।

গতকাল বিকেল ৩টার দিকে সরেজমিনে হাসপাতালে গিয়ে দেখা গেছে, অন্তত চার ফুট পানিতে ডুবে আছে হাসপাতাল এলাকা। তীব্র স্রোতের কারণে ভেতরে ঢুকতে বেগ পেতে হচ্ছে মানুষকে। হাসপাতাল এলাকা থেকে সব অ্যাম্বুল্যান্সসহ যানবাহন সরিয়ে নেওয়া হয়।

হাসপাতালের ফটকের কাছে কথা হয় সেবুল মিয়া নামের একজন রোগীর স্বজনের সঙ্গে। তিনি শহরতলির আখালিয়া থেকে রোগী নিয়ে অনেক কষ্টে হাসপাতালের কাছাকাছি এসে পৌঁছেন। কিন্তু কিভাবে রোগীকে ভেতরে নিয়ে যাবেন ভেবে পাচ্ছিলেন না। তাঁর চোখেমুখে অসহায়ত্ব ফুটে ওঠে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন