আরও ভালো ব্যাটসম্যান হয়ে উঠতে চান রশিদ খান

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০৯ এপ্রিল ২০২২, ১১:৩৬

লেগ স্পিনের জাদুতে কত ম্যাচেরই তো ভাগ্য গড়ে দিয়েছেন রশিদ খান। ব্যাটিং ঝলকও তিনি দেখাতে পেরেছেন মাঝেমধ্যে। খেলেছেন বেশি কিছু ক্যামিও ইনিংস। তবে টুকটাক অবদানে নয়, ব্যাট হাতে নিয়মিতই কার্যকর ভূমিকা রাখতে চান আফগান এই লেগ স্পিনার। ব্যাটিং নিয়ে বাড়তি কাজ করছেন বলেও জানালেন তিনি।


টি-টোয়েন্টি ক্রিকেটে চার-ছক্কার ঝলক বেশ কবারই দেখিয়েছেন রশিদ। এই সংস্করণে তার ফিফটি আছে ১টি। স্ট্রাইক রেট দেড়শর কাছাকাছি। ওয়ানডেতেও ফিফটি আছে ৫টি, টেস্টে আছে ১টি।


তবে ব্যাটিংয়ের এইটুকু অবদানে তিনি তৃপ্ত নন। রয়টার্সকে তিনি বললেন, ব্যাটিংয়ে নিয়মিত ছাপ রাখার মতো জায়গায় নিজেকে নিয়ে যেতে চান তিনি।


“আমার মনে হয়, এখনকার চেয়ে আরও অনেক ভালো ব্যাটসম্যান হয়ে উঠতে পারি আমি। এই জায়গাটায় আরও দায়িত্ব নেওয়া উচিত আমার। ব্যাটিং নিয়ে কাজ করে চলেছি।”


“গত বছর দুয়েকে ব্যাটিংয়ে আমার প্রতি প্রত্যাশা ক্রমে বাড়ছে যেন গুরুত্বপূর্ণ ২০-২৫ রান করতে পারি। আমি জানি, আমার সেই প্রতিভা ও স্কিল। এখন ব্যাপারটা হলো স্রেফ আত্মবিশ্বাস বয়ে আনা যেন নিয়মিত এটা করতে পারি।”


ব্যাটিংয়ে যেন তার আশা অনেক, আফগান ক্রিকেটের আরেকটি জায়গা নিয়ে আছে আক্ষেপ। এমনিতেই টেস্ট খেলার সুযোগ তাদের আসে কালেভদ্রে। সেখানে একটি টেস্ট খেলার সুযোগ এসেছিল অস্ট্রেলিয়ার মতো অভিজাত ক্রিকেট খেলুড়ে দেশে। আফগানিস্তানের ক্রিকেটাররা ছিলেন রোমাঞ্চিত। কিন্তু সেই রোমাঞ্চ মিলিয়ে গেছে রাজনীতির ঝাপটায়। রশিদের তাই হতাশার শেষ নেই। আরও একবার তিনি আকুতি জানালেন টেস্ট বেশি খেলার সুযোগ চেয়ে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us