বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের সালমা

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২২, ১৩:৫১

প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ খেলতে গিয়ে নিজেদের ছাপ রাখতে পেরেছে বাংলাদেশ। সেটির প্রতিফলন বিশ্বকাপের সেরা একাদশেও। আইসিসির গড়া টুর্নামেন্টের সেরা দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের অফ স্পিনিং অলরাউন্ডার সালমা খাতুন।


মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ শেষ হওয়ার পরদিন সোমবার আইসিসি ঘোষণা করে টুর্নামেন্টের ‘মোস্ট ভ্যালুয়েবল ইলেভেন।’ আইসিসির প্রতিনিধিসহ ধারাভাষ্যকার ও সংবাদকর্মীদের মিলিয়ে ছয় জনের একটি প্যানেল বেছে নেয় এই একাদশ।


সালমা বাংলাদেশের মেয়েদের ক্রিকেটের প্রায় শুরুর অভিযাত্রী। যাদের হাত ধরে এ দেশের মেয়েদের ক্রিকেট নড়বড়ে ভিত খানিকটা থিতু হয়েছে এবং এগিয়ে গেছে সামনের পথে, তাদেরই একজন তিনি। দীর্ঘদিন দলকে নেতৃত্ব দিয়েছেন দুই সংস্করণেই। ৫০ ওভারের বিশ্বকাপে বাংলাদেশের প্রথম অভিযানেও তিনি দলের সবচেয়ে উজ্জ্বল পারফরমার।


দুর্দান্ত অফ স্পিনে ৭ ম্যাচে সালমার শিকার ১০ উইকেট। ওভারপ্রতি রান দিয়েছেন স্রেফ ৩.৭৯। টুর্নামেন্টে ২০ ওভারের বেশি বল করা বোলারদের মধ্যে সবচেয়ে মিতব্যয়ী বোলার সালমাই।


মূলত বোলিংই তাকে জায়গা করে দিয়েছে বিশ্বকাপের সেরা একাদশে। তাকে রাখা হয়েছে ১১তম সদস্য হিসেবে। তবে ব্যাট হাতেও বাংলাদেশের হয়ে টুকটাক কিছু অবদান তিনি রেখেছেন এই আসরে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us