তামাকের অভিশাপ থেকে দরিদ্র মানুষকে বাঁচাতে হবে

সমকাল মো. ফরিদুল হক খান দুলাল প্রকাশিত: ২৯ মার্চ ২০২২, ২১:৪৯

এ কথা বলার অপেক্ষা রাখে না, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের যে পথনকশা আমাদের জন্য রেখে গিয়েছিলেন, আমরা সে পথেই এগিয়ে চলেছি।


আর এ অগ্রযাত্রায় যোগ্য নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ আর স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমরা স্বল্পোন্নত দেশের কাতার থেকে উন্নয়নশীল দেশের কাতারে অন্তর্ভুক্ত হয়েছি। করোনা মহামারির মধ্যেও মাথাপিছু আয় বেড়ে আড়াই হাজার ডলারের বেশি হয়েছে। এই খবরগুলো খুশি হওয়ার মতো বটে। তবে একই সঙ্গে আমাদের আরও এগিয়ে যাওয়ার পথে চ্যালেঞ্জ নিয়েও ভাবতে হবে।


আমাদের দেশে যারা প্রান্তিক ও দরিদ্র মানুষ তাদের কাছে উন্নয়নের সুফল যথাযথভাবে পৌঁছে দেওয়াই আমাদের প্রধানতম কর্তব্য। এ দরিদ্র জনগোষ্ঠীই কিন্তু সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকেন। সবশেষ করোনা মহামারির সময়েও আমরা দেখেছি, তারাই সবচেয়ে বিপদে পড়েছেন।


বর্তমানে বৈশ্বিক অস্থিরতার কারণে নিত্যপণ্যের দাম বেড়ে যাওয়াতেও তারা নতুন করে চাপের মুখোমুখি হতে শুরু করেছেন। সরকার নিশ্চয়ই তার সাধ্যমতো চেষ্টা করছে তাদের জীবনযাপন যেন এ দুর্যোগের মধ্যেও যতটা সম্ভব মসৃণ রাখা যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us