চারদিকে সাইরেনের শব্দ, আমাদের জন্য প্রার্থনা করুন: ইউক্রেইনে বাংলাদেশি শিক্ষার্থীর আর্তি

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২২, ২০:৪৩

নিরাপদে ইউক্রেইন থেকে বেরিয়ে যাওয়ার আশায় রাশিয়া সীমান্ত লাগোয়া মারিওপোল থেকে কিয়েভে এসেছিলেন বাংলাদেশি শিক্ষার্থী আহমেদ ফাতেমী রুমি এবং তার চার সহপাঠী। কিন্তু তাদের অবস্থা হয়েছে ফুটন্ত কড়াই থেকে জ্বলন্ত উনুনে পড়ার মত।


“একটু পরপর সাইরেন বাজছে আর আমরা ছুটে বাংকারে আশ্রয় নিচ্ছি। আমাদের জন্য প্রার্থনা করুন। জানি না ভাগ্যে কী আছে,” বলছিলেন।


শুক্রবার হোয়াটসঅ্যাপে যখন রুমির সঙ্গে কথা হচ্ছিল, আতঙ্কে চড়ে যাচ্ছিল মারিওপোল স্টেট ইউনিভার্সিটিরর এই শিক্ষার্থীর কণ্ঠ।


ইউক্রেইনের বন্দর নগরী মারিওপোল দোনেৎস্ক অঞ্চলে অবস্থিত। ওই জেলার বেশ কিছু অংশ রুশপন্থি বিচ্ছিন্নতাবাদীদের নিয়ন্ত্রণে সেই ২০১৪ সাল থেকে। বৃহস্পতিবার ‍রাশিয়ার সেনাবাহিনী যেসব এলাকা দিয়ে ইউক্রেইনে আগ্রাসন শুরু করে দোনেৎস্ক তার একটি।


সে কারণে রুমি ও তার বন্ধুরা মরিয়া হয়ে মরিওপোল ছাড়ার চেষ্টা করছিলেন। তাদের উদ্দেশ্য ছিল কিয়েভ হয়ে কোনোভাবে নিরাপদ কোনো সীমান্তে চলে যাওয়া।


রুমি জানান, মারিওপোল থেকে কিয়েভের দূরত্ব প্রায় ৭৮৩ কিলোমিটার। অনেক ঘোরাঘুরির পর তারা ট্রেনের টিকেট পান। সেই ট্রেনেই শুক্রবার চার বন্ধুর সঙ্গে কিয়েভে পৌঁছান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us