বিক্রি বেড়েছে, প্রকাশকেরা আশাবাদী

প্রথম আলো প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২২, ০৮:৩৪

টানা দুই দিন অমর একুশে বইমেলা বিপুল জনসমাগমে ছিল প্রাণপ্রাচুর্যে ভরপুর। গতকাল শনিবারও মেলা শুরু হয়েছিল বেলা ১১টা থেকে। আগের দিনের তুলনায় কিছুটা কম হলেও বিকেল থেকে গ্রন্থানুরাগীর ঢল নামে মেলায়। বিক্রিও ভালো হয়েছে। এবার মেলার এখন পর্যন্ত বিক্রির পরিমাণ বেশ ভালো।


লোকজন শুধু বেড়াতেই আসছেন না, একটি দুটি হলেও বই কিনছেন তাঁরা। ফলে ফিরতি পথে প্রায় সবার হাতেই দেখা যাচ্ছে বইয়ের ব্যাগ। প্রকাশকেরা আশাবাদী হয়েছেন তাতে।


বাংলা একাডেমি প্রাঙ্গণে গতকাল সকালে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) স্টলে গ্রাফিক নভেল মুজিব–এর নবম ও দশম খণ্ডের মোড়ক উন্মোচন করেন জনপ্রিয় লেখক মুহম্মদ জাফর ইকবাল। আলোচনায় অংশ নেন কথাশিল্পী প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক। এ দুই খণ্ডের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক ধারাবাহিক গ্রাফিক নভেলটি শেষ হলো। সিআরআই সূত্র জানায়, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীকে অবলম্বন করে ২০১৫ সাল থেকে শিশুদের উপযোগী করে এই গ্রাফিক নভেলটি প্রকাশ শুরু হয়।


মেলায় পাঠকদের মতো লেখকেরাও আসছেন। ‘লেখক বলছি’ মঞ্চে গতকাল বিকেলে নিজেদের বই নিয়ে আলোচনা করেন কবি অসীম সাহা এবং ২০২১ সালে অনুবাদ সাহিত্যে বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত লেখক ও অনুবাদক রফিক-উম-মুনীর চৌধুরী।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

শেষ হলো প্রাণের মেলা

বাংলা ট্রিবিউন | বাংলা একাডেমি
২ বছর, ১ মাস আগে

বই কেনার লোক কম

প্রথম আলো | সোহরাওয়ার্দী উদ্যান
২ বছর, ১ মাস আগে

বইমেলার সময়সীমা বাড়লো ১৭ মার্চ পর্যন্ত

জাগো নিউজ ২৪ | সোহরাওয়ার্দী উদ্যান
২ বছর, ১ মাস আগে

বেড়েছে ‘সিরিয়াস’ বইয়ের পাঠক

কালের কণ্ঠ | বাংলা একাডেমি
২ বছর, ১ মাস আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us