বেড়েছে ‘সিরিয়াস’ বইয়ের পাঠক

কালের কণ্ঠ প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২২, ০৮:৫১

গতকালও বইমেলায় হাজির হয়েছিল খুদে পাঠকরা। শনিবার ছুটির দিন হওয়ায় গতকালও মেলায় ছিল আগের দিনের মতো শিশুপ্রহর। ছোটরা তো মেলায় একা আসতে পারে না। ফলে মা-বাবার হাত ধরেই তাদের আসতে হয়েছে মেলায়।


গতকাল শনিবার মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের শিশু কর্নার ছিল খুদে পাঠকদের কলকাকলিতে মুখর। মেলায় আসা সপ্তম শ্রেণির শিক্ষার্থী তাহমিদ রহমান জানায়, তার পছন্দ গণিতের বই। স্কুলের পাঠ্য বইয়ের বাইরে গণিত নিয়ে সে অনেক পড়াশোনা করে। বইমেলা থেকে গণিত বিষয়ে চারটি বই কিনেছে সে।


শিশু-কিশোরদের নানা রকম অলিম্পিয়াড থাকায় প্রকাশকরাও বিষয়ভিত্তিক বই প্রকাশ করছেন। ক্রমেই চাহিদা বাড়ছে বিচিত্র সব বিষয়ের বইয়ের।


দুপুরের পর থেকে মেলায় আসতে শুরু করেন বড়রা। কাউকে কাউকে পুরো পরিবার নিয়ে বইমেলায় আসতে দেখা গেছে। এবার মেলায় তুলনামূলকভাবে সিরিয়াস বইয়ের পাঠক বেড়েছে। গতানুগতিক বইয়ের বাইরে এমন অনেক বিষয়ের বই খুঁজছে পাঠক, যা প্রকাশকদের ধারণার বইরে ছিল। কোনো কোনো প্রকাশককে নতুন এই বিষয়গুলো টুকে রাখতে দেখা গেছে। উপন্যাস, গল্প, কবিতা, প্রবন্ধ, ইতিহাস, বিজ্ঞান—এসব বইয়ের বাইরেও বইপ্রেমীদের আগ্রহ নতুন নতুন বিষয়ে ধাবিত হচ্ছে।     

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

শেষ হলো প্রাণের মেলা

বাংলা ট্রিবিউন | বাংলা একাডেমি
২ বছর, ১ মাস আগে

বই কেনার লোক কম

প্রথম আলো | সোহরাওয়ার্দী উদ্যান
২ বছর, ১ মাস আগে

বইমেলার সময়সীমা বাড়লো ১৭ মার্চ পর্যন্ত

জাগো নিউজ ২৪ | সোহরাওয়ার্দী উদ্যান
২ বছর, ১ মাস আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us