গ্রেপ্তারেও থেমে নেই চক্রের সদস্যরা

কালের কণ্ঠ প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২২, ০৮:৫৫

আকর্ষণীয় পেশায় চাকরির কথা বলে ক্ষেত্রবিশেষে উল্টো টাকা দিয়ে নারীদের বিদেশে পাচার করে আসছিল চক্রটি। এই আন্তর্জাতিক মানব পাচার চক্রের আরো তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত রবিবার গভীর রাতে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থানা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে তিনটি পাসপোর্ট, তিনটি মোবাইল ফোনসেট ও ২৭ হাজার টাকা জব্দ করা হয়।


গ্রেপ্তারকৃতরা হলেন আজিজুল হক (৫৬), মোছলেম উদ্দিন ওরফে রফিক (৫০) ও মো. কাউছার (৪৫)। তাঁদের দেওয়া প্রাথমিক তথ্যের ভিত্তিতে তিন নারীকে উদ্ধার করা হয়। এঁদের বিদেশে পাচার করতে চেয়েছিল মানব পাচারকারী চক্রটি।


গতকাল সোমবার বিকেলে উত্তরার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-১-এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন। তিনি জানান, আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের বিদেশি নাগরিকসহ র‌্যাব-১ এ পর্যন্ত মানব পাচারকারী চক্রের অনেক সদস্যকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনেছে। গত এক বছরে কয়েক শ জনকে গ্রেপ্তার করা হয়। এর পরও থেমে নেই চক্রের সদস্যরা।


নতুন তিনজনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে আব্দুল্লাহ আল মোমেন বলেন, এঁরা তরুণীদের আকর্ষণীয় পেশায় চাকরির কথা বলে লোভে ফেলে বিদেশে বিক্রি করে দিতেন। বিশেষ করে চক্রটি বিদেশে যেতে ইচ্ছুক নারীদের কাছ থেকে টাকা না নিয়ে তাঁদের উল্টো টাকা দিয়ে কৌশলে বিদেশে পাচার করত। বিদেশে বিক্রি করে দেওয়ার পর ওই নারীদের জোরপূর্বক ডিজে পার্টিসহ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডে নিয়োজিত করা হতো।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

রাজধানীতে র‌্যাবের অভিযানে ৩৮ কিশোর আটক

বিডি নিউজ ২৪ | ঢাকা মেট্রোপলিটন
২ মাস, ৩ সপ্তাহ আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us