মেক্সিকোতে সাংবাদিককে গুলি করে হত্যা

ঢাকা টাইমস প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২২, ১৫:২২

মেক্সিকোর দক্ষিণের রাজ্য ওক্সাকাতে হিবার লোপেজ নামে এক সাংবাদিককে নিজ কার্যালয়ে গুলি করে হত্যা করেছে স্থানীয় দুর্বৃত্তরা। চলতি বছর পাঁচ জন সাংবাদিককে হত্যা করা হয়েছে। দেশটির অনলাইন বার্তা সংস্থা নোটিসিয়াস ওয়েবের পরিচালক নিজ কার্যালয়ে ছিলেন। এ সময় তিনি বিভিন্ন খবরের কাজ নিয়ে ব্যস্ত ছিলেন। হঠাৎ কয়েকজন দুর্বৃত্ত অফিসে এসে তাকে গুলি করে হত্যা করে। এ ঘটনায় তদন্ত শুরু করেছে মেক্সিকোর পুলিশ। সন্দেহভাজন হিসেবে দুজনকে আটক করে তারা হাজতে রেখেছে। রাজ্য ওক্সাকার বন্দরনগরী সেলিনা ক্রুজে নোটিসিয়াস ওয়েবের কার্যালয়। এর আগে চলতি বছরের জানুয়ারি মাসে চার জন সাংবাদিককে হত্যা করা হয়।


এখনও পর্যন্ত দুর্বৃত্তদের আটক করতে পারেনি স্থানীয় পুলিশ। যুক্তরাষ্ট্রের সিনেটর টিম কাইন এবং মার্কো রুবিও মেক্সিকোর সাংবাদিকদের সুরক্ষার জন্য পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন দেশটির সরকারের প্রতি। রয়টার্সের এক প্রতিবেদনে বলাহয়, ২০১৯ সালেও নোটিসিয়াস ওয়েবের পরিচালক হিবার লোপেজকে হত্যার হুমকি দেওয়া হয়েছিল।


তিনি স্থানীয় সরকার রাজনীতি ও দুর্নীতি নিয়ে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করতেন। সম্প্রতি, দেশটির প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডোর বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের খবর গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় তিনি গণমাধ্যমের প্রতি উষ্মা প্রকাশ করেছেন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us