রোহিঙ্গা সংকটের দায়-দায়িত্ব ভাগাভাগির আহ্বান বাংলাদেশের

বণিক বার্তা প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২১, ১৩:২৩

রোহিঙ্গা সংকটকে দীর্ঘায়িত প্রকৃতির সংকট উল্লেখ করে আন্তর্জাতিক সম্প্রদায় এবং জাতিসংঘের সংশ্লিষ্ট সংস্থাসমূহকে এর দায়ভার ও দায়িত্ব ভাগাভাগি করে নেয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ।শুক্রবার জাতিসংঘ সাধারণ পরিষদে ‘বিশেষ অর্থনৈতিক সহায়তাসহ জাতিসংঘের মানবিক ও দুর্যোগ-ত্রাণ সহায়তার সমন্বয় জোরদার করা’ শীর্ষক সাধারণ বিতর্কে প্রদত্ত বক্তব্যে এ আহ্বান জানান জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।


রাষ্ট্রদূত বলেন, রোহিঙ্গা সংকট দীর্ঘায়িত প্রকৃতির একটি সংকট। এজন্য আমরা আন্তর্জাতিক সম্প্রদায় ও জাতিসংঘের সংশ্লিষ্ট সংস্থাসমূহকে এর দায়ভার ও দায়িত্ব ভাগাভাগি করে নিতে প্রচেষ্টা আরো বৃদ্ধি করার আহ্বান জানাচ্ছি। এ সময় জাতিসংঘ ও অন্যান্য মানবাধিকার সংস্থাগুলোর সহযোগিতার মাধ্যমে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের যে মানবিক সহায়তা দিয়ে যাচ্ছে তা তুলে ধরেন রাষ্ট্রদূত ফা‌তিমা।


মিয়ানমার পরিস্থিতির ওপর আন্তর্জাতিক সম্প্রদায়ের আরো বেশি মনোযোগ বাড়ানোর অনুরোধও জানান; যাতে, জোরপূর্বক বাস্তুচ্যুত ১১ লাখ রোহিঙ্গাদের নিজভূমি মিয়ানমারে নিরাপদ ও টেকসই প্রত্যাবর্তনের উপযোগী পরিবেশ তৈরি হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ঘুমধুম সীমান্তে অনুপ্রবেশের অপেক্ষায় মিয়ানমারের ৪০০ চাকমা

প্রথম আলো | ঘুমধুম ইউনিয়ন পরিষদ, নাইক্ষ্যংছড়ি, বান্দরবান
২ মাস, ২ সপ্তাহ আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us