কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এ কেমন উপাচার্য

ডেইলি স্টার প্রকাশিত: ০৭ মে ২০২১, ১৫:৪৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সদ্য সাবেক উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের দ্বিতীয় মেয়াদ শেষ হয়েছে গতকাল বৃহস্পতিবার। উপাচার্যের দায়িত্ব নেওয়ার পর থেকে দুর্নীতির নানা অভিযোগে তার নাম পত্রিকার পাতায় ঠাঁই পেয়েছে বারবার। এমনকি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনও (ইউজিসি) তদন্ত শেষে এম আব্দুস সোবহানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করলেও উল্টো তাকে দ্বিতীয় মেয়াদে নিয়োগ দেওয়া হয়েছিল।


একই ধরনের দৃশ্যপট দেখা যায় দেশের বেশ কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে। কেন দুর্নীতিতে জড়িয়ে পড়ছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা? তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ার পরও কেন কোনো ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে না? অন্যায় করে শাস্তির বদলে পুরস্কার পাওয়ায় বিশ্ববিদ্যালয় সম্পর্কে কী বার্তা পাচ্ছে দেশের মানুষ?


দ্য ডেইলি স্টার কথা বলেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইতিহাস বিভাগের সাবেক শিক্ষক ও বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, ঢাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক তানজিমউদ্দিন খান এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ সেলিম রেজা নিউটনের সঙ্গে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও