নতুন আস্থা-আশার সঞ্চার করেছেন শেখ হাসিনা: ডিএসসিসি মেয়র

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২০, ১৬:০৫

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ১২ বছর আগে দেশে কাজের সুযোগ নেই মনে করে স্থায়ীভাবে বিদেশে পাড়ি জমাতো আমাদের মেধাবী শিক্ষার্থীরা। কিন্তু মাত্র ১১ বছরে ভঙ্গুর দেশে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন আস্থা ও আশার সঞ্চার সৃষ্টি করেছেন। এখন মেধাবীরা লেখাপড়া শেষে দেশে ফিরে আসছে।
রোববার সকালে নগর ভবনে কর্পোরেশনের কর কর্মকর্তা ও সহকারী কর কর্মকর্তাদের ই-রেভিনিউ ও ই-ট্রেড লাইসেন্স সংক্রান্ত সপ্তাহব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এর আগে ডিএসসিসি মেয়র নগর ভবনের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করেন।

ডিএসএসসি মেয়র বলেন, সিঙ্গাপুরের জাতির পিতা লি কুয়ান ইউ অবকাঠামোগত উন্নয়নকে দুইভাগে ভাগ করেছিলেন। একটি হলো হার্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট, আরেকটি হলো সফট ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট।

বাড়ি-ঘর, রাস্তা-ঘাটের উন্নয়ন হার্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্টের আওতায় রয়েছে। এই হার্ড ইনফ্রাস্ট্রাকচার পরিচালনা করতে মেধা, সক্ষমতা, প্রশিক্ষণ, মানবসম্পদ উন্নয়ন দরকার। আর সেটাই হলো সফট ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট। সব কিছুর চালিকা শক্তিই হলো মানবসম্পদ উন্নয়ন। আমাদের মেধাবী শিক্ষার্থীরা পড়াশোনা শেষ করে মানবসম্পদ রূপে দেশে ফিরছে। এখন তারা মনে করছে, দেশের জন্য কিছু করতে পারবে। সুযোগ পাবে বলেই তারা দেশে ফিরছে। এটাই হলো সফট ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট। কারণ আমরা আমাদের সক্ষমতা বৃদ্ধি করতে পেরেছি।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us