বিশ্বকাপ ফাইনাল তদন্তে ডি সিলভাকে ছয় ঘণ্টা জেরা

ঢাকা টাইমস প্রকাশিত: ০১ জুলাই ২০২০, ১৭:০২

২০১১ সালের বিশ্বকাপ ফাইনাল নিয়ে ফিক্সিংয়ের অভিযোগ করেছিলেন শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দ আলুথগামাগে। বিশ্বকাপ ভারতের কাছে ‘বিক্রি’ করে দেওয়ার মারাত্মক অভিযোগ করেন তিনি। সেই অভিযোগের তদন্তে নেমে অরবিন্দ ডি সিলভার সঙ্গে কথা বলল শ্রীলঙ্কা পুলিশ।

২০১১ সালের বিশ্বকাপ ফাইনালের সময় শ্রীলঙ্কার নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান ছিলেন ডি সিলভা। মঙ্গলবার তাঁকে ছয় ঘণ্টা ধরে জেরা করে পুলিশ। ১৯৯৬ সালে শ্রীলঙ্কার বিশ্বকাপ জেতার নেপথ্যে বড় ভূমিকা ছিল ডি সিলভার। সেবার ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের সেরা হয়েছিলেন তিনি।

সম্প্রতি অরবিন্দ ডি সিলভা নিজের কলামে ফক্সিংয়ের এই অভিযোগকে উড়িয়ে দিয়েছিলেন। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে এই ব্যাপারে তদন্ত করার অনুরোধ জানিয়েছিলেন। তাঁর মতে, ‘মিথ্যা বলার পরও লোকে দিব্যি ছাড় পেয়ে যাচ্ছে, এমনটা সব সময় হতে পারে না। এখনই এটা নিয়ে তদন্তের অনুরোধ করছি সবাইকে।’

তিনি আরও লিখেছিলেন, ‘আমরা যেমন আমাদের বিশ্বকাপ জয়ের আনন্দ তারিয়ে তারিয়ে উপভোগ করি, তেমনই সচিনের মতো ক্রিকেটারের কাছেও বিশ্বকাপ জয়ের মুহূর্ত স্মরণীয়। শচীন ও ভারতের লক্ষ লক্ষ ক্রিকেটপ্রেমীর স্বার্থে একটা নিরপেক্ষ তদন্ত করা ভারত সরকার ও সেই দেশের বোর্ডের দায়িত্বের মধ্যে পড়ে। ভারত একটা ফিক্সড হওয়া বিশ্বকাপ জিতেছিল কিনা সেটা দেখা দরকার।’ সেই তদন্তে দরকার পড়লে ভারতে এসে জেরার মুখোমুখি হতেও রাজি বলে জানিয়েছিলেন তিনি।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us