এশিয়া কাপ বাতিল করার চিন্তায় এখনই অনুশীলন শুরু করছে না ভারত!

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৯ জুন ২০২০, ২০:৪৩

এমনিতেই দ’দেশের মধ্যে ক্রিকেট সম্পর্ক নেই। এবার আইসিসিসহ আঞ্চলিক ক্রিকেট প্রশাসনে ভারত-পাকিস্তানের শুরু হয়েছে তুমুল কুটনৈতিক লড়াই। টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলে ভারত আইপিএল আয়োজন করতে চায় আগামী সেপ্টেম্বর-অক্টোবরে। কিন্তু ভারতের বরাবর অভিযোগ, পাকিস্তান জোর চেষ্টা চালাচ্ছে যেন ভারতে আইপিএল আয়োজন করা না যায়। এদিকে, আগামী সেপ্টেম্বরে যে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা, তা নিয়েও চলছে বিশাল রাজনীতি। আরব আমিরাতের মাটিতে এবারের আসরের আয়োজক পাকিস্তান।

কিন্তু ভারত এই টুর্নামেন্টে অংশ নেবে কি নেবে না তা নিয়ে আগে থেকেই ছিল সংশয়। অপরদিকে, পাকিস্তান বুদ্ধি করে আরব আমিরাতের পরিবর্তে শ্রীলঙ্কাকে আয়োজক নির্ধারণ করে এশিয়া কাপ আয়োজনের তোড়জোড় শুরু করে দিয়েছে। তারা সরাসরি বলে দিয়েছে, যে কোনো পরিস্থিতিতেই হোক, এশিয়া কাপ অনুষ্ঠিত হবেই। এ বিষয়টা আবার ভারত মোটেও ভালো চোখে দেখছে না।

ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের অভিযোগ, ভারতের আইপিএলকে বানচাল করতেই এশিয়া কাপ আয়োজনের জন্য এতটা উঠেপড়ে লেগেছে পাকিস্তান। উল্টো এখন ভারত এশিয়া কাপকে বানচাল করার মিশন নিয়েই মাঠে নেমেছে। তারা যদি এই টুর্নামেন্টে অংশ না নেয়, তাহলে এশিয়া কাপ মোটেও সফল হবে না। কারণ, এমনিতেই দর্শকশূন্য মাঠে খেলা আয়োজন করতে হবে। তারওপর, ভারত না থাকলে স্পন্সর এবং টিভি সম্প্রচারকারী প্রতিষ্ঠানগুলো থেকে কাঙ্খিত অর্থও পাওয়া যাবে না।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us