ভুয়া জাতীয় দল নিয়ে চটেছেন জেমি

প্রথম আলো প্রকাশিত: ০৯ জুন ২০২০, ১০:০০

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের এখনো চার ম্যাচ বাকি বাংলাদেশের। করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে থাকা এই ম্যাচগুলো শুরু হতে পারে অক্টোবরে। প্রস্তাবিত সূচী অনুসারে আগামী ৮ অক্টোবর বাংলাদেশ ঘরের মাঠে প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তানের বিপক্ষে। বিশ্বকাপ বাছাইয়ের এই ম্যাচগুলোর জন্যই ৩৭ সদস্যের প্রাথমিক দল দিয়েছেন কোচ জেমি ডে? স্বয়ং জেমি ডে-ই জানেন না এমন খবর!

বিশ্বকাপ বাছাই ম্যাচের জন্য এই দলের তালিকা গতকাল থেকেই ফেসবুকে ভাইরাল হয়েছে। আর সেটা নজরে পড়েছে জেমি ডেরও। ফুটবলভিত্তিক একটি ফেসবুক গ্রুপে এই তালিকা শেয়ার করা হয়। মজার ব্যাপার, এই ভুয়া দল দেখে আনন্দে আটখানা বাংলাদেশ পুলিশ দলের কোচ নিকোলা ভিতরোভিচ। এই দলে যে জায়গা করে নিয়েছেন তাঁরই দুই ফুটবলার, মিডফিল্ডার নাজমুল রাসেল এবং ফরোয়ার্ড শেখ বাবলু। বসুন্ধরা কিংসে খেলতে আসা বাংলাদেশি বংশোদ্ভূত ফিনল্যান্ডের ডিফেন্ডার কাজী তারিকও ডাক পেয়েছেন এই 'কাল্পনিক' দলে। আপাতত কাগজে-কলমে বাংলাদেশ জাতীয় দলের কোচ নন জেমি ডে। বাফুফের সঙ্গে চুক্তির নতুন শর্ত অনুসারে ১৬ আগস্ট থেকে আবারও দায়িত্ব শুরু হবে জেমির।

যদিও তিনি ইংল্যান্ড থেকে জাতীয় দলের সব খোঁজ-খবরই রাখছেন। এভাবে জাতীয় দলের তালিকা গড়ার বিষয়টা মোটেও ভালোভাবে নেননি তিনি, 'এটা খুবই একটা বাজে উদাহরণ হয়ে থাকল। এটা আমার দেওয়া দল না। কেউ হয়তো এই ভুয়া দলটা ফেসবুকে পোস্ট করেছে। আমাদের শুধু দুই মাসের জন্য এই দল দেওয়ার কোনো দরকার নেই।' এমন ঘটনায় বেশ অবাকও হয়েছেন জেমি, 'যখন কোনো খেলাই নেই তখন কে বা কারা এই তালিকা বানিয়েছে সেটা খোঁজা উচিত। এতে ফুটবলাররা বিভ্রান্ত হয়। বেশ কয়েকজন ফুটবলার আমার কাছে জানতে চেয়েছে কেন তারা নেই? কী হাস্যকর একটা ব্যাপার!'
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us