পাঁচ বিষয়ে অগ্রাধিকার দিয়ে কাজ শুরু করবেন তাপস

বার্তা২৪ প্রকাশিত: ১৬ মে ২০২০, ১৫:৪৫

করোনা মোকাবিলা, মশক নিধনসহ পাঁচ বিষয়কে অগ্রাধিকার দিয়ে রোববার (১৭মে) থেকে কাজ শুরু করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শনিবার (১৬ মে) মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পর এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা জানান।
তাপস বলেন, আমি নির্বাচনী প্রতিশ্রুতিতে যেটা বলেছিলাম ৯০ দিনের মধ্যে মৌলিক সেবা নিশ্চিত করব। সেই পরিকল্পনা নিয়ে রোববার থেকে কাজ শুরু করব। তবে অগ্রাধিকার পাবে ৫ বিষয়। বিষয়গুলো হচ্ছে-করোনা মোকাবিলা, মশক নিধন, আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্নতা, জনস্বাস্থ্য, রাস্তাঘাট-যানজট। এরপর পর্যায়ক্রমে অন্যান্য মৌলিক সেবা নিশ্চিতে কাজ করব।

তিনি বলেন, মশক নিধনে অতীতে যে কার্য়ক্রম হয়েছে তাতে ঢাকাবাসী কোন সুফল পাননি। এটাকে পুরোপুরি ঢেলে সাজাতে হবে। শুধুমাত্র একটি কৌশল দিয়ে সফল হওয়া সম্ভব না। আমার নিজস্ব কিছু পরিকল্পনা আছে। তাছাড়া মশক নিধনে যেসকল দেশ সফল তাদের কাছ থেকে অভিজ্ঞতা নেব। অন্যান্য দেশের ভাল কাজগুলো নিয়ে কাজের পরিকল্পনা করব। উন্নয়নমূলক কর্মকাণ্ডের ধারাবাহিকতা বজায় রেখে কাজ করব। আরো বেগবান করব।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে ঢাকার লকডাউন বিষয়ে বলেন, আমাদের জাতীয় কমিটি আছে। তারা জানাবে কখন কোথায় কতটুক লকডাউন থাকবে। তাদের সাথে আলাপ আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব। কতটুক ছাড় দিতে পারি। তবে এটাও চাই না যে দেশে এমন পরিস্থিতি আসুক আমাদের অর্থনীতি একদম শূন্যের কোটায় চলে যাক। জীবন-জীবিকা দুটোই নিশ্চিত করতে হবে।

বিপুল পরিমাণ দেনা নিয়ে দায়িত্ব নিচ্ছেন এমন প্রশ্নের জবাবে বলেন, হ্যাঁ আমি গণমাধ্যমে দেখেছি। আজ আমার কাছে যে কাগজপত্র হস্তান্তর করা হল, সেটা সুক্ষ্মভাবে দেখব। বড় আকারের দেনা নিয়ে যাত্রা শুরু করছি। তারপরও আমি আশাবাদী ঢাকাবাসী ভালো কিছু দেখবে। নব যাত্রায় এগিয়ে যাবে ডিএসসিসি।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us