টাঙ্গাইলের পাটকল শ্রমিক জাহালম। ছবি: সংগৃহীত

জাহালম বিষয়ে দুদকের আবেদন খারিজ

হাইকোর্ট বিনা অপরাধে জেল খাটা পাটকল শ্রমিক জাহালমকে কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেছিলো।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ মে ২০১৯, ১৪:৫৩ আপডেট: ১৩ মে ২০১৯, ১৪:৫৩
প্রকাশিত: ১৩ মে ২০১৯, ১৪:৫৩ আপডেট: ১৩ মে ২০১৯, ১৪:৫৩


টাঙ্গাইলের পাটকল শ্রমিক জাহালম। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) পাটকল শ্রমিক জাহালমসংক্রান্ত রুল শুনানিসহ সব কার্যক্রম স্থগিত করতে দুদকের আবেদন খারিজ করে দিয়েছে আপিল বিভাগ। এ আদেশের ফলে জাহালমসংক্রান্ত মামলার রুল শুনানিতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। এর আগে হাইকোর্ট বিনা অপরাধে জেল খাটা পাটকল শ্রমিক জাহালমকে কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেছিলো।

১৩ মে, সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। এর আগে গত ২৩ এপ্রিল হাইকোর্টের এখতিয়ার নিয়ে প্রশ্ন উত্থাপিত হওয়ায় নিরপরাধ পাটকল শ্রমিক জাহালমসংক্রান্ত মামলার রুল শুনানিসহ সকল কার্যক্রম স্থগিত করে আপিল বিভাগে শুনানির জন্য পাঠিয়ে দেন চেম্বার আদালত।

২৬ মামলায় জাহালমকে আসামি করার পেছনে কারা দায়ী তা জানতে চেয়ে দুদককে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিল বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। একই সঙ্গে দুদকের করা ৩৩ মামলার নথিও দাখিলের নির্দেশ দেওয়া হয়। এ অবস্থায় গত ২১ এপ্রিল জাহালমসংক্রান্ত মামলার রুল শুনানির সব কার্যক্রম স্থগিত চেয়ে আবেদন করে দুদক। সোমবার দুদকের আবেদন খারিজ হয়ে যাওয়ায় জাহালমসংক্রান্ত মামলার রুল শুনানিতে কোনো বাধা থাকলো না।

গত ২ ফেব্রুয়ারি ২৬ মামলায় ‘ভুল’ আসামি জেলে : ‘স্যার, আমি জাহালম, সালেক না’-শিরোনামে একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদন আমলে নিয়ে পরদিন হাইকোর্ট জাহালমকে মুক্তির নির্দেশ দেন। একই সঙ্গে দুদককে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়।

প্রিয় সংবাদ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...