ডাকসুর ভিপি নুরুল হক নুর। ফাইল ছবি

ডাকসুর নব-নির্বাচিত ভিপি নুরকে ছাত্রলীগের ধাওয়া

নুরুল হক নুর সাংবাদিকদের সঙ্গে কথা বলা শুরু করতে গেলে লাঠি-সোটা নিয়ে ছাত্রলীগের কিছু নেতাকর্মী তাকে ধাওয়া করে।

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ মার্চ ২০১৯, ১৫:৩৪ আপডেট: ১২ মার্চ ২০১৯, ১৫:৪২
প্রকাশিত: ১২ মার্চ ২০১৯, ১৫:৩৪ আপডেট: ১২ মার্চ ২০১৯, ১৫:৪২


ডাকসুর ভিপি নুরুল হক নুর। ফাইল ছবি

(প্রিয়.কম) ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ফলাফলের জের ধরে টিএসসিতে নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার সমর্থকদের ধাওয়া করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

১২ মার্চ মঙ্গলবার দুপুর ২টার দিকে মিছিল নিয়ে ভিপি নুরসহ তার সমর্থকরা টিএসসি এলাকায় আসলে তাদের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে নুরসহ তার সমর্থকরা টিএসসির ভেতরে গিয়ে আশ্রয় নেন।

হামলার প্রতিবাদে টিএসসির বাইরে বিক্ষোভ করেন বাম সংগঠনগুলো। তাদের বিক্ষোভের মুখে ছাত্রলীগের নেতাকর্মীরা সেখান থেকে চলে যায়। পরিস্থিতি কিছুটা শান্ত হলে নুরসহ তার দলের নেতাকর্মীরা টিএসসি থেকে বের হয়ে বাম সংগঠনগুলোর সঙ্গে বিক্ষোভে যোগ দেন।

দুপুর আড়াইটায় শেষ খবর পাওয়া পর্যন্ত ছাত্রদল বাদে ডাকসু নির্বাচন বর্জনকারী সব দল একসঙ্গে নির্বাচন বাতিলের দাবি ক্যাম্পাসে বিক্ষোভ করছে। এ সময় নেতাকর্মীদের মুখে ‘ছাত্রবন্ধু নুর ভাই কারচুপিতেও হারে নাই’ এমন নানা স্লোগান দিতে শোনা যায়।

এর আগে গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ভোট প্রত্যাখ্যান করে ছাত্রলীগ বাদে বিরোধী সব প্যানেল। এদিন নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ফের পুনঃভোটের দাবি জানায় তারা।

এদিকে ডাকসু নির্বাচনে ভিপি পদে বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের নুরুল হক নুরকে মেনে নিতে চায় না ছাত্রলীগ। এর প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামানের বাসভবনের সামনে অবস্থান করছেন বিক্ষোভ করছে তারাও।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা এবং বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের ভিপি পদ প্রার্থী নুরল হক নুর। ছাত্র সংসদের সাধারণ সম্পাদক (জিএস) পদে নির্বাচিত হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সমর্থিত সম্মিলিত শিক্ষার্থী সংসদ মনোনীত প্যানেলের গোলাম রাব্বানী। এ ছাড়াও, সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে নির্বাচিত হয়েছেন একই প্যানেলের সাদ্দাম হোসাইন

১১ মার্চ সোমবার রাত সোয়া ৩টার দিকে মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) মো. আখতারুজ্জামান এই ফলাফল ঘোষণা করেন।

ঘোষণা অনুযায়ী ভিপি পদ-প্রার্থি নুর পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। জিএস পদ-প্রার্থী রাব্বানী পেয়েছেন ১০ হাজার ৪৮৪ ভোট এবং এজিএস পদ-প্রার্থী সাদ্দাম পেয়েছেন ১৫ হাজার ভোট।

২৮ বছর পরে অনুষ্ঠিত হওয়া ডাকসু নির্বাচনে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে প্রায় ২ হাজার ভোটের ব্যবধানে হারিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী ও কোটা আন্দোলনের নেতা নুর।

প্রিয় সংবাদ/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...