ছবি সংগৃহীত

মারকাজুত তাহফিজ বিশেষ সম্মাননা পেলেন ১১ সাংবাদিক

একটি দ্বীনি প্রতিষ্ঠানের পক্ষ থেকে সাংবাদিকদের এমন সম্মাননা প্রদানের বিষয়টি বাংলাদেশে ইতিহাসে উদাহরণ সৃষ্টিকারী একটি দৃষ্টান্ত। মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল হাফেজ মাওলানা কারী নেছার আহমাদ আন নাছিরী এবং স্বনামধন্য ইসলামি ব্যক্তিত্ব হাফেজ মাওলানা কারী আবদুল হকের কাছ থেকে সাংবাদিকগণ এই সম্মাননা গ্রহণ করেন।

priyo.com
লেখক
প্রকাশিত: ১০ মে ২০১৬, ০৩:০৪ আপডেট: ২৩ এপ্রিল ২০১৮, ১৪:০৩
প্রকাশিত: ১০ মে ২০১৬, ০৩:০৪ আপডেট: ২৩ এপ্রিল ২০১৮, ১৪:০৩


ছবি সংগৃহীত

ছবি: এমডি তুহিন।

(প্রিয়.কম) বিশ্ববিখ্যাত হিফজুল কোরআন প্রতিষ্ঠান মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা। প্রতিষ্ঠার শুরু লগ্ন থেকে ব্যাতিক্রধর্মী বিভিন্ন আয়োজনের মাধ্যমে দেশের সীমানে ছাপিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও বেশ সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে প্রতিষ্ঠানটি। বিশ্বের বিভিন্ন দেশে আয়োজিত ইন্টারন্যাশনাল কোরআন প্রতিযোগিতায় কৃতিত্বের সঙ্গে বেশ কয়েকবার এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রথম স্থান অধিকার করেছে। ৫ম বারের মতো আয়োজিত দেশব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডের পুরুস্কার বিতরনী অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ১১জন সাংবাদিককে মারকাজুত তাহফিজ বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

একটি দ্বীনি প্রতিষ্ঠানের পক্ষ থেকে সাংবাদিকদের এমন সম্মাননা প্রদানের বিষয়টি বাংলাদেশে ইতিহাসে উদাহরণ সৃষ্টিকারী একটি দৃষ্টান্ত। মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল হাফেজ মাওলানা কারী নেছার আহমাদ আন নাছিরী এবং স্বনামধন্য ইসলামি ব্যক্তিত্ব হাফেজ মাওলানা কারী আবদুল হকের কাছ থেকে সাংবাদিকগণ এই সম্মাননা গ্রহণ করেন। যে ১১জন সাংবাদিককে সম্মাননা প্রদান করা হয়েছে, তারা হলেন-

১. দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী

কিশোরগঞ্জের আলোচিত আলেম ও সংসদ সদস্য মাওলানা আতাউর রহমান খান রহ. এর বড় ছেলে মাওলানা উবায়দুর রহমান খান নদভী। একাধারে একজন বিদগ্ধ আলেম, স্কলার, সমাজকর্মী, শিক্ষক এবং সংবাদিক। দৈনিক ইনকিলাবের স্বর্ণযুগ থেকেই যুক্ত রয়েছেন। তার লিখিত বই বিভিন্ন মহলে ব্যাপক সমাদৃত হয়েছে। আলেম সমাজকে লেখালেখি ও মিডিয়ামুখি করতে তিনি রেখেছেন অনন্য ভূমিকা। গুণী এই মানুষটির হাতে মারকাজুত তাহফিজের পক্ষ থেকে সম্মাননা তুলে দেবেন।

২. দৈনিক যুগান্তরের সিনিয়র বিভাগীয় সম্পাদকহাফেজ আহমাদ উল্লাহ

একজন কুরআনের হাফেজ। লেখালেখি করেন ছোটবেলা থেকেই। তিমি মূলত ছড়াকার ও গদ্যশিল্পী। তার গদ্যের যাদু পাঠককে আকর্ষণ করে সহজেই। দৈনিক যুগান্তরের সঙ্গে সাংবাদিকতায় যুক্ত রয়েছেন দীর্ঘদিন। গুণী এই মানুষটিকে আন্তরিকভাবে শ্রদ্ধা জানাচ্ছে মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল। মহোদয়কে মঞ্চে আসার জন্য অনুরোধ করছি।

৩. দৈনিক প্রথম আলোর ধর্মীয় উপদেষ্টা শায়েখ মাওলানা উসমান গণী

একজন বিশিষ্ট আলেমে দীন, মিডিয়া ব্যক্তিত্ব এবং অধ্যাপক। ইসলামের নানা বিষয় নিয়ে লেখালেখি করে তিনি ইতোমধ্যেই সবার দৃষ্টি কেড়েছেন। আহসানিয়া মিশন ইনস্টিটিউটের সম্মানিত অধ্যাপক শায়েখ উছমান গনী মিডিয়ার একজন আলোকিত মুখ। দেশের প্রধান সারির পত্রিকা দৈনিক প্রথাম আলোর ধর্মীয় উপদেষ্টা তিনি। এছাড়াও দৈনিক আলোকিত বাংলাদেশে রয়েছেন সাব এডিটর হিসেবে। লেখালেখি সাংবাদিকতায় অবদানের জন্য আমরা আপনাকে আন্তরিক মোবারকবাদ জানাই।

৪. বাংলানিউজ২৪.কমের বিভাগীয় সম্পাদক মুফতি এনায়েতুল্লাহ

জন্ম মোমেনশাহীর মুক্তাগাছায়। মাদরাসার শিক্ষকতার সঙ্গে জড়িত থাকলেও সাংবাদিকতা তার মূল পেশা। লিখেন দুই হাতে। ইসলামি যাবতীয় বিষয়াবলীতে বেশ সাবলীল তার কলম। দেশের প্রথম সারির পত্রিকা দৈনিক সমকালে দীর্ঘদিন চাকরির পর বর্তমানে তিনি রয়েছেন সবচেয়ে জনপ্রিয় অনলাইন পোর্টাল বাংলানিউজ ২৪ ডটকমে। ইসলামি লেখক ফোরাম বাংলাদেশের সভাপতি তিনি। সম্মাদনা করেন আল আশরাফ নামের আরেকটি মাসিক পত্রিকা। তার লেখালেখি ও প্রকাশিত বই সর্বমহলে জনপ্রিয়তা অর্জন করেছে। মারকাজুত তাহফিজের পক্ষ থেকে রইল অশেষ শ্রদ্ধা।  

ছবি: এমডি তুহিন।

৫. দৈনিক নয়া দিগন্তের প্রধান প্রতিবেদক হারুন জামিল

জনাব হারুন জামিল। দৈনিক নয়া দিগন্তের প্রধান প্রতিবেদক। আপাদমস্তক একজন সাংবাদিক। সংবাদের পেছনে ছোটাই তার পেশা ও নেশা। স্বচ্ছতা ও নিরপেক্ষতার মাধ্যমে কাজ করে তিনি পাঠকদের মন জয় করেছেন। আমরা তার উজ্জ্বল ভবিষ্যত প্রত্যাশী। মহোদয়কে মঞ্চে আসার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি। 

৬. দৈনিক আমাদের অর্থনীতির সিনিয়র বিভাগীয় সম্পাদক মুফতি হুমায়ুন আইয়ুব

তরুণ লেখিয়েদের কাছে এক পরিচিত নাম। ছোট ছোট গদ্যে পাঠককে মোহিত করে রাখেন লেখায়। কাজ করছেন দৈনিক আমাদের অর্থনীতিতে। তিনি লেখালেখির পাশাপাশি একজন দক্ষ সংগঠক ও মাদরাসা পরিচালক। একই সঙ্গে একজন টিভি আলোচকও তিনি। ১ যুগ ধরে দক্ষতার সঙ্গে কাজ করে চলেছেন মিডিয়ায়। তার চিন্তা ও ধ্যান ধারণা একটু ব্যতিক্রম। ইসলামে চিন্তার উদারতা লিখে সাড়া ফেলেছেন। তরুণ এ সাংবাদিককে আন্তরিক শুভেচ্ছা মারকাজুত তাহফিজের পক্ষ থেকে।

৭. বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব, টিভি উপস্থাপক ও আলোচক গাজী মুহাম্মদ সানাউল্লাহ

তরুণ আলেম টিভি উপস্থাপকদের মধ্যে সবচেয়ে বেশি পরিচিত মুখ মাওলানা গাজী মুহাম্মদ সানাউল্লাহ। বিভিন্ন টিভি চ্যানেল ও রেডিওতে তার উপস্থাপনা ও নান্দনিক আলোচনা ইসলাম প্রসারে অনন্য অবদার রেখেছে। তরুণদের পথ দেখাচ্ছেন ইলেক্ট্রনিক মিডিয়ায়। লেখক হিসেবেও অসামান্য খ্যাতি অর্জন করেছেন। বিভাগীয় সম্পাদক হিসেবে কাজ করছেন মাসিক রাহমানী পয়গামে। পড়ালেখা শায়খুল হাদিস আল্লামা আজিজুল হক রহ. প্রতিষ্ঠিত মাদরাসা জামিয়া রাহমানিয়ায়। ভবিষ্যত আলো দীপ্তিময় হোক আপনার, আমরা এই প্রত্যাশাই করি সর্বদা।

৮. প্রিয় ডটকম প্রিয় ইসলামের এডিটর ইনচার্জ মাওলানা মিরাজ রহমান

তরুণ আলেম ও মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে মাওলানা মিরাজ রহমান পরিচিত মুখ। লেখালেখি করেন ছোটবেলা থেকেই। সাংবাদিকতায় কাজের মাধ্যমে দেশ ও সমাজ উন্নয়নে অবদান রেখে যাচ্ছেন। অনলাইন জনপ্রিয় পত্রিকা প্রিয় ডটকমের এডিটর ইনচার্জ তিনি। ইলেকট্রনিক মিডিয়াতেও সরব মাওলানা মিরাজ। নান্দনিক উপস্থানা ও বক্তব্যে তিনি শ্রোতা দর্শকদের হৃদয়ে স্থান করেছেন। 

৯. বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব, টিভি উপস্থাপক ও আলোচক হাফেজ সাইফুল ইসলাম

মিডিয়ার মাধ্যমে খ্যাতি ছড়ানো তরুণ আলেমদের একজন হাফেজ মুফতি সাইফুল ইসলাম। কাজ করছেন আরটিভি, বাংলা ভিশনসহ বেশ কয়েকটি টিভি চ্যানেলে। তার উপস্থাপনায় চ্যানেল নাইন এ প্রচারিত হচ্ছে দেশের সবচেয়ে বড় ইসলামিক প্রতিযোগিতা অনুষ্ঠান আলোকিত জ্ঞানী। ইসলামকে ছড়িয়ে দিতে মিডিয়ার গুরুত্ব মানুষকে বোঝাতে সক্ষম হয়েছেন তিনি।

১০. ঢাকা টাইমস২৪.কমের সিনিয়র সহ সম্পাদক জহির উদ্দিন বাবর

একজন দক্ষ লেখক, আলেম ও সাংবাদিক। নতুন বার্তা ২৪ ডটকমে কাজের মাধ্যমে অনলাইন সাংবাদিকতার শুরু। এর আগে বিভিন্ন পত্রিকায় কলাম লিখে পাঠকপ্রিয়তা অর্জন করেছেন। বর্তমানে কাজ করছেন ঢাকাটাইমস ২৪ ডটকমে। একজন দক্ষ সংগঠকও তিনি। বাংলাদেশ ইসলামি লেখক ফোরামের সাধারণ সম্পাদক।

১১. দৈনিক বাংলাৃদেশ প্রতিদিন স্টাফ রিপোর্টার শফিকুল ইসলাম সোহাগ

কিশোরগঞ্জে জন্ম নেয়া জনাব শফিকুল ইসলাম সোহাগ একজন সাংবাদিক। স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করছেন দেশের সবচেয়ে প্রচারবহুল পত্রিকা দৈনিক বাংলাদেশ প্রতিদিনে। কাজের মাধ্যমে তিনি প্রমাণ করেছেন তার যোগ্যতা এবং দক্ষতা। আমরা তার উজ্জ্বল আলোকিত ভবিষ্যত কামনা করি।

এছাড়া মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার পক্ষ থেকে অনুষ্ঠানটির মিডিয়া সমন্বায়ক হিসেবে আমাদের সময়.কমের সহ-সম্পাদক রোকন রাইয়ানকে, অনুপ্রাস শিল্পী গোষ্ঠির পরিচালক আবদুল আহাদ সালমানকে এবং এশিয়ান টিভির লিটন খানকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

উল্লেখ্য, দেশব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে প্রায় ৭০জন প্রতিযোগীর মধ্য থেকে তিনজনকে প্রথম পুরুস্কার হিসেবে স্বর্ণ পদক, দ্বিতীয় পুরুস্কার হিসেবে রৌপ্য পদক এবং তৃতীয় পুরস্কার হিসেবে একটি কম্পিউটার প্রদান করা হয়।

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...