বয়স থামিয়ে দিতে চান? এই ফলগুলো খান

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০১ অক্টোবর ২০২৪, ২২:১৫

চেহারায় তারুণ্য ধরে রাখতে কে না চায়! যদিও অ্যান্টি-এজিং ক্রিম এবং পণ্যগুলো তারুণ্যদীপ্ত ত্বকের প্রতিশ্রুতি দেয়, কিন্তু সত্যিকারের পুষ্টি আসে যখন আপনি নিয়মিত ব্যায়াম, সুষম খাদ্য এবং চাপমুক্ত থাকার মাধ্যমে একটি স্বাস্থ্যকর জীবনযাপন মেনে চলেন। ফল এবং শাক-সবজি খাদ্যতালিকার একটি গুরুত্বপূর্ণ উপাদান হিসাবে বিবেচিত হয় কারণ এসবে প্রচুর অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টি-অক্সিডেন্ট থাকে। চলুন জেনে নেওয়া যাক বয়স থামিয়ে দিতে চাইলে কোন ফলগুলো খাবেন-


১. পেঁপে


পেঁপের বৈচিত্র্যময় পুষ্টি উপাদান শরীরকে পর্যাপ্ত মাইক্রোনিউট্রিয়েন্ট এবং অ্যান্টিঅক্সিডেন্ট সরবরাহ করে। যে কারণে তা বার্ধক্যের সূচনাকে ধীর করে দিতে পারে কারণ এটি র‌্যাডিক্যাল ক্ষতির বিরুদ্ধে লড়াই করে। পেঁপে খনিজ, ভিটামিন, ফসফরাস, ক্যালসিয়াম এবং অ্যান্টিঅক্সিডেন্টের সমৃদ্ধ উৎস। এগুলো বলিরেখা এবং সূক্ষ্ম আস্তরণ কমাতে সাহায্য করে আপনার ত্বককে একটি উজ্জ্বলতা এনে দেয়।


২. ডালিম


এটি একটি বিস্ময়কর বার্ধক্য বিরোধী ফল যা আপনার শরীরে প্রচুর পুষ্টি জোগাতে কাজ করে। নেচার মেডিসিন জার্নালে প্রকাশিত একটি গবেষণায় দেখা গেছে যে, ডালিমের একটি অণু যা খাওয়ার সময় অন্ত্রে উপস্থিত জীবাণু দ্বারা রূপান্তরিত হয় এবং যা পেশী কোষগুলোকে বার্ধক্যের অন্যতম প্রধান কারণ থেকে রক্ষা করতে সক্ষম করে। ডালিম প্রদাহ কমায় এবং ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us