সকালটাও পার করতে পারল না বাংলাদেশ, হারল ২৮০ রানে

যুগান্তর প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০০

চেন্নাই টেস্টের প্রথম ইনিংসেই হার লেখা হয়ে গিয়েছিল বাংলাদেশের কপালে। ভারতের ৩৭৬ রানের জবাবে ১৪৯ রানে গুঁটিয়ে যাওয়া বাংলাদেশকে ফলোঅনে না পাঠিয়ে ৫১৫ রানের টার্গেট ছুড়ে ভারত। ম্যাচ জিততে রীতিমতো ইতিহাস গড়তে হতো বাংলাদেশকে। 


সেটা যে সম্ভব নয়; তা এক রকম জানাই ছিল। প্রত্যাশা ছিল কেবলই লড়াইয়ের। সেই লড়াইটুকুও করতে পারেনি বাংলাদেশ। চতুর্থ দিনে ৬ উইকেট হাতে রেখে ব্যাট করতে নামা বাংলাদেশ পার করতে পারেননি সকালের সেশনটাও। ম্যাচ হেরেছে ২৮০ রানের বিশাল ব্যবধানে। দুই ম্যাচ টেস্ট সিরিজে বাংলাদেশ পিছিয়ে পড়েছে ০-১ ব্যবধানে। সিরিজের শেষ টেস্ট ২৭ সেপ্টেম্বর।


চতুর্থ দিনে ৪ উইকেটে ১৫৮ রানে দিন শুরু করা বাংলাদেশকে এদিন স্বপ্ন দেখাচ্ছিল সাকিব-শান্ত জুটি। মনে হচ্ছিল হারলেও অন্তত লড়াই করবে বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত সেটি হয়নি সাকিব ২৫ রানে সাজঘরের পথ ধরলে। খানিক পর ফিরে যান ফর্মে থাকা লিটন।



অশ্বিন-জাদেজার ঘূর্ণিতে দিশেহারা হয়ে ভুল করে বসেন মেহেদী হাসান মিরাজও। তখনও উইকেটে টিকে আছেন শান্ত। তবে মিরাজের পর আর টিকতে পারেননি তিনি। জাদেজার শিকার হয়ে ৮২ রান করে ফিরতে হয় তাকে। এরপর বাংলাদেশের ইনিংস থামে ২৩৪ রানে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us