চট্টগ্রাম, জগন্নাথ, শাহজালালসহ ৬ বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৫১

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে চট্টগ্রাম, জগন্নাথ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ আরও ছয় বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে।


বুধবার শিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।


এদিন নতুন উপাচার্য পেয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ও।


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক মুহাম্মদ ইয়াহইয়া আখতার।



আলাদা প্রজ্ঞাপনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য হিসেবে একই বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক মো. রেজাউল করিম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লায়েড ক্যামিস্ট্রি ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক এএম সরওয়ারউদ্দিন চৌধুরী, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের অধ্যাপক মো. শওকত আলীকে নিয়োগ দেওয়া হয়েছে।


মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারি অ্যান্ড বায়োটেকনলজি বিভাগের অধ্যাপক মো. আনোয়ারুল আজীম আকন্দ এবং কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us