বিমানে পণ্য পরিবহনের চাপ, দেড় লাখ ডলারের পণ্য পাঠাতে ভাড়া ৭৫ হাজার ডলার

প্রথম আলো প্রকাশিত: ০৪ আগস্ট ২০২৪, ০৯:০৫

নারায়ণগঞ্জের ফতুল্লার এমবি নিট ফ্যাশনস ইতালীয় ক্রেতার জন্য ৫৮ হাজার ৮৯৩ পিস জ্যাকেট, টি-শার্ট ও জগার বানিয়েছে। জুলাই মাসের মাঝামাঝি এসব পণ্য চট্টগ্রাম বন্দর দিয়ে ইতালি পাঠানোর কথা ছিল; কিন্তু চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে কোম্পানিটি পণ্য পাঠাতে পারেনি।


এদিকে ইতালীয় ক্রেতা বারবার পণ্য পাঠানোর তাগিদ দিচ্ছেন। তাঁরা এই সপ্তাহের মধ্যেই মাল পৌঁছানোর সময়ও বেঁধে দিয়েছেন। তাই অনেকটা নিরুপায় হয়ে এমবি নিট ফ্যাশনসের মালিক আকাশপথে পণ্য পাঠানোর উদ্যোগ নেন। এক সপ্তাহ অনেক ঘোরাঘুরি করে অবশেষে গত বৃহস্পতিবার একটি বিদেশি এয়ারলাইনস বা উড়োজাহাজ সংস্থায় ওই পণ্য পাঠানোর বুকিং দেন। কিন্তু সঙ্গে সঙ্গে সেই পোশাকের চালান ইতালির উদ্দেশে রওনা দেয়নি। চার দিন অপেক্ষার পর আজ রোববার সেই পণ্যের চালান ঢাকা থেকে উড়াল দেবে, আর ইতালি গিয়ে পৌঁছাবে আগামী বুধবার।


এবার জানা যাক ওই পণ্য পাঠাতে কত খরচ হলো। খরচ শুনলে আপনার চোখ চড়কগাছ হয়ে যাবে। ১ লাখ ৫১ হাজার ডলারের পোশাক পাঠাতে এমবি নিট ফ্যাশনসের খরচ হচ্ছে ৭৫ হাজার ৩৩৫ ডলার; অর্থাৎ পণ্যের ভাড়া মেটাতেই যাচ্ছে দামের প্রায় অর্ধেক পরিমাণ অর্থ। চালানটিতে ১৬ হাজার ৬০০ কেজি ওজনের ১ হাজার ১৮৪টি কার্টন পাঠানো হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us