সংসারে সুখি হতে মেয়েদের যেসব গুণ দেখে বিয়ে করবেন

যুগান্তর প্রকাশিত: ২৩ মে ২০২৪, ১১:৪৩

লাভ ম্যারেজের যুগেও অনেকে দেখেশুনে বিয়ে করতে চান। এ ক্ষেত্রে পাত্রী নির্বাচনের অবশ্যই সতর্ক থাকতে হবে। তাহলে আপনি জীবনের শেষ দিন পর্যন্ত ভালো থাকতে পারবেন। জীবনের এই গুরুত্বপূর্ণ অধ্যায় একটু ভেবে চিন্তে নিতে হবে। তাড়াহুড়োর কারণে অনেকে সবদিক চিন্তা না করেই বিবাহবন্ধনে জড়িয়ে পড়েন। আর সেই কারণে বিয়ের পর শুরু হয় দাম্পত্য কোলাহল।


তবে প্রশ্ন আছে অনেকে কেমন নারী বিয়ে করবেন। গুণী বা সুন্দরী। বিয়ে হচ্ছে একটি ধর্মীয় বিধান। বিয়ে হচ্ছে একটি পারিবারিক বন্ধন। একজন পুরুষ ও নারীর মধ্যে বিভিন্ন ধর্মীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করার মাধ্যমে বিয়ে সম্পূর্ণ হয়ে থাকে। এ বিবাহিত জীবন মৃত্যু পর্যন্ত গড়ায়। আবার অনেকের অল্প দিনে সংসার ভেঙে যায়। তাই বিয়ে করার আগে অনেক আগপাছ চিন্তা করে বিয়ে করা উচিত। যেন সারা জীবন আপনাকে বয়ে বেড়াতে না হয়।


আসুন জেনে নেই বিয়ে করতে কেমন পাত্রী পছন্দ করবেন গুণী না সুন্দরী।  তবে গুণী নারীদের বেশি প্রাধান্য দিতে বলা হয়েছে। 


সরল ও সত্যবাদী
বিয়ে জন্য সরল ও সত্যবাদী নারীকে পছন্দ করুন। কারণ যার সঙ্গে আপনার সারা জীবনের হিসাব-নিকাশ যদি মিথ্যাবাদী হয় তবে আপনি বিপদে পড়বেন। 


ধর্মান্ধ নয়, ধর্মবিশ্বাসী
বিয়ের জন্য ধর্মান্ধ নয়, ধর্মবিশ্বাসী নারীকে বিয়ে করুন। এ ধরনের নারীরা সংসারের জন্য মঙ্গলজনক। তিনি সারা জীবন আপনার সঙ্গে মানিয়ে চলতে পারবে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us