ব্যক্তিগত কম্পিউটিং ও কনসোল গেইমিং খাতের আয় বৃদ্ধি ২০২৬ সালের মধ্যে কোভিড মহামারীর আগের সময়ের তুলনায় নিচে থাকবে বলে ধারণা প্রকাশ পেয়েছে গবেষণায়। এর অন্যতম কারণ, গেইম খেলার পেছনে কম সময় ব্যয় করছেন গেইমাররা।
গবেষণা প্রতিষ্ঠান নিউজুয়ের এক গবেষণায় উঠে আসা তথ্যের ভিত্তিতে রয়টার্স বলছে, ২০২৩-এর শেষ থেকে ২০২৬ পর্যন্ত এই বাজার ২ দশমিক ৭ শতাংশ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে, যা ২০১৫ থেকে ২০২১ সাল পর্যন্ত ৭ দশমিক ২ শতাংশ বৃদ্ধির হারের অনেক নিচে।
পাশাপাশি, গেইমাররাও কম সময় গেইম খেলছেন। ২০২১ থেকে ২০২৩ সালের মধ্যে গড় প্রান্তিক গেইম খেলার সময় ২৬ শতাংশ কমেছে।