আল-শিফা হাসপাতাল এখন ধ্বংসস্তূপ

প্রথম আলো প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৪, ২১:১৪

বেশ কিছুদিন ধরে গাজার আল-শিফা হাসপাতালে অভিযানের পর আজ সোমবার সেখান থেকে ট্যাংক, সাঁজোয়া যানসহ সেনাসদস্যদের সরিয়ে নিয়েছে ইসরায়েল। কিন্তু ওই এলাকার বাসিন্দারা বলছেন, আল-শিফা হাসপাতালটি সম্পূর্ণ ধ্বংসস্তূপে পরিণত করেছে ইসরায়েলি বাহিনী। সেখানে জীবনের সব অনুভূতি ধ্বংস করে দিয়েছে তারা।


ওই এলাকার বাসিন্দা মোহাম্মেদ মাহদি বলেন, হাসপাতালের বেশ কিছু ভবন পুড়িয়ে দেওয়া হয়েছে। সেখান থেকে ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে দুজনের মরদেহ হাসপাতাল প্রাঙ্গণে পড়ে ছিল।

অনলাইনে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, আল-শিফা হাসপাতালের ভবন ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক স্থান পুড়ে কালো হয়েছে। বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে কংক্রিটের আস্তরণ। অন্ধকার করিডরে পড়ে রয়েছেন কয়েকজন রোগী।


হাসপাতাল এলাকার আরেক বাসিন্দা ইয়াহিয়া আবু ইউসুফ বলেন, ইসরায়েলি বাহিনী সরে যাওয়ার পর অনেক রোগীকে পাশের আহলি হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে। তবে সেখানে এখনো রোগী, চিকিৎসক ও আশ্রয়হীন মানুষ রয়েছেন। আল-শিফা প্রাঙ্গণে যে কবরস্থান তৈরি করা হয়েছিল, তা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী। তিনি বলেন, অবস্থা বর্ণনাতীত। দখলদার বাহিনী জীবনের সব অনুভূতি ধ্বংস করে দিয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us