You have reached your daily news limit

Please log in to continue


মস্কোর কনসার্টে হামলায় নিহত বেড়ে ১১৫

রাশিয়ার রাজধানী মস্কোতে একটি কনসার্টে বন্দুক হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে অন্তত ১১৫ জনে দাঁড়িয়েছে। নিহতের এ সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। শুক্রবার রাতে করা এ হামলার সঙ্গে জড়িত চার সন্দেহভাজন বন্দুকধারীসহ ১১ জনকে গ্রেফতার করেছে রাশিয়া। শনিবার এ তথ্য জানিয়েছে রুশ কর্তৃপক্ষ। খবর আল-জাজিরার

রুশ গোয়েন্দা সংস্থা ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এফএসবি) এর নিরাপত্তা পরিষেবার প্রধান আলেকজান্ডার বোর্টনিকভ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে জানিয়েছেন, আটকদের মধ্যে ‘চার সন্ত্রাসী’ রয়েছে। তাদের সহযোগীদের শনাক্ত করতে কাজ করা হচ্ছে।

রাশিয়ার তদন্ত কমিটি জানিয়েছে, শুক্রবার রাজধানীর কাছে কনসার্টে অংশগ্রহণকারীদের ওপর ছদ্মবেশী বন্দুকধারীরা স্বয়ংক্রিয় অস্ত্র দিয়ে গুলি চালায়। এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়েই চলেছে। তাদের মধ্যে কেউ কেউ গুলির আঘাতে এবং অন্যরা কমপ্লেক্সের ঘটা বিশাল অগ্নিকাণ্ডে মারা গেছেন।

এফএসবি সিকিউরিটি সার্ভিসের বরাতে ইন্টারফ্যাক্স বলেছে, চার সন্দেহভাজন বন্দুকধারীকে ইউক্রেন সীমান্তে যাওয়ার সময় গ্রেফতার করা হয়েছে। তাদের ইউক্রেনের সঙ্গে যোগাযোগ ছিল। গ্রেফতারকৃতদের মস্কোতে পাঠানো হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন