বাংলাভাষী মুসলমানরা তৃণমূল ও বিজেপির খেলা ধরতে পারছে

প্রথম আলো আলতাফ পারভেজ প্রকাশিত: ০৫ মার্চ ২০২৪, ১৩:৫৫

কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়া (মার্ক্সবাদী) বা সিপিআই (এম)–এর পশ্চিমবঙ্গ শাখার রাজ্য সম্পাদক হিসেবে ২০২২ সাল থেকে দায়িত্ব পালন করছেন মহম্মদ সেলিম। দলটির পলিটব্যুরোরও সদস্য তিনি। দুবার লোকসভার সদস্য ছিলেন। তার আগে রাজ্যসভার সদস্য এবং মাঝে বামফ্রন্ট সরকারের মন্ত্রী ছিলেন। ভারতের জাতীয় নির্বাচন সামনে রেখে সেখানকার রাজনৈতিক পরিস্থিতি নিয়ে ২১ ফেব্রুয়ারি তাঁর সঙ্গে কথা বলেছেন লেখক–গবেষক আলতাফ পারভেজ ও অর্ক ভাদুড়ি।


প্রশ্ন: ভারতে নির্বাচন আসছে। অনেকের অনুমান বিজেপি বড় ব্যবধানে জিতবে। নরেন্দ্র মোদি আবার প্রধানমন্ত্রী হবেন। আপনাদের অনুমান কী?


মহম্মদ সেলিম: চারদিকে কিছু ‘অনুমান’ ছড়িয়ে দেওয়া হচ্ছে। এগুলো আরএসএসের জনসংযোগ কাজ। শোর তোলা হচ্ছে, নরেন্দ্র মোদি আরেকবার প্রধানমন্ত্রী হচ্ছেন। যেন তিনি অবতাররূপে হাজির হচ্ছেন। বিশ্বজুড়ে এখন নির্বাচনী প্রচারণা দেশের পাশাপাশি দেশের বাইরেও করতে হয়। সে কারণে বাংলাদেশেও হয়তো আপনাদের সে রকম অনুমান। গতবার তো তিনি নির্বাচনকালে প্রচারণায় বাংলাদেশেও যান। আমরা ওসব অনুমান সামনে রেখে রাজনীতি করছি না। চাইছি নির্বাচনটা ধর্ম ও মন্দিরকে কেন্দ্র করে নয়, অন্ন-বস্ত্র-বাসস্থান প্রশ্নে হোক।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us