You have reached your daily news limit

Please log in to continue


সঙ্গী প্রতারণা করছে বুঝবেন যেভাবে

আপনার সঙ্গে প্রতিশ্রুতবদ্ধ থেকেও যদি সঙ্গী প্রতারণা করে, তবে তা আগেভাগে বুঝতে পারলেই ভালো। কারণ, কারও প্রতারণার শিকার হওয়ার মানে হলো নিজেকে ঠকানো। যখনই নিশ্চিত হবেন যে সঙ্গী প্রতারণা করছে, তখনই তার কাছ থেকে সরে আসার সিদ্ধান্ত নেবেন। কারণ প্রশ্রয় পেলে সে বারবারই প্রতারণা করে যাবে। কিন্তু তার আগে তো নিশ্চিত হতে হবে। কেবল অনুমানের ভিত্তিতে কোনো সিদ্ধান্ত নেবেন না। তাহলে কীভাবে বুঝবেন যে সঙ্গী প্রতারণা করছে? সেজন্য এই লক্ষণগুলোর দিকে খেয়াল করুন-

কোনোকিছু লুকানো

প্রাইভেসি আর কোনো কিছু লুকানোর মধ্যে পার্থক্য বুঝতে পারা গুরুত্বপূর্ণ। সম্পর্কে থাকার সময় প্রত্যেকেরই ব্যক্তিগত স্পেস থাকে। দু’জন দু’জনের সবকিছুতে নাক গলানোও ঠিক নয়। বরং কিছু ক্ষেত্রে বাউন্ডারি থাকা বরং ভালো। কিন্তু সঙ্গী যদি এর বদলে আপনার কাছ থেকে অনেক সত্য গোপন করে বা লুকিয়ে রাখে সেটি ক্ষতিকর। এটি এক ধরনের সূক্ষ্ম প্রতারণা।

ফ্লার্টিং

বিপরীত লিঙ্গের কারও সঙ্গে চটকদার কথোপকথন করার অভ্যাস আছে কি তার? সে যদি আপনাকে লুকিয়ে অন্য কারও সঙ্গে এমনটা করে থাকে তবে সতর্ক হোন। এর মানে হলো আপনি তার সুক্ষ্ম প্রতারণার শিকার। এ ধরনের মানুষ অনেক সময় মেসেজে এমনটা করতে পারে, কেউ কেউ আবার সামনাসামনিও করে থাকে। ভালো করে খেয়াল করুন, সেও কি এমনটা করছে? তাহলে আপনার উপস্থিতি তার জীবনে ততটাও গুরুত্বপূর্ণ নয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন