শনিবার থেকে উত্তরা-মতিঝিল মেট্রোরেল সকাল থেকে রাত

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৪, ১৭:২৫

উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ঢাকার প্রথম মেট্রোরেলে সকাল থেকে রাত পর্যন্ত ট্রেন চলাচল শুরু হচ্ছে আগামী শনিবার থেকেই।


সেদিন থেকে সকাল ৭টা ১০ মিনিটে উত্তরা স্টেশন ছাড়বে প্রথম ট্রেন। আর মতিঝিল থেকে শেষ ট্রেন ছেড়ে যাবে রাত ৮টায়।


মেট্রোরেল পরিচালনাকারী ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বৃহস্পতিবার বিকেলে ইস্কাটনে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।


তিনি বলেন, “আমাদের পরিকল্পনা ছিল মার্চের মধ্যে আগারগাঁও অংশের সঙ্গে মতিঝিল অংশের সমন্বয় করে সময় বাড়ানো। কিন্তু আমরা সম্প্রতি যাত্রীদের সঙ্গে কথা বলে জেনেছি তাদের দাবি কী। তাদের সেই চাওয়া অনুযায়ী আগামী শনিবার ২০ জানুয়ারি থেকে মেট্রোরেলের সময় বাড়ানো হচ্ছে।”


বর্তমানে উত্তরা-মতিঝিল-উত্তরা রুটে মেট্রোরেল চলাচল করছে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। আর উত্তরা-আগারগাঁও-উত্তরা রুটে সকাল সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলছে ট্রেন।

ডিএমটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক জানান, ‘পিক’ আওয়ারে ৮টি এবং ‘অফ পিক’ আওয়ারে ৭টি ট্রেন দিয়ে তারা যাত্রীসেবা দেবেন। একটি করে ট্রেন স্ট্যান্ডবাই থাকবে। পিক আওয়ারে ১০ মিনিট পরপর ট্রেন স্টেশনে আসবে। এবং অফ পিক আওয়ারে ট্রেন স্টেশনে আসবে ১২ মিনিট পর পর।


সকাল ৭টা ১০ থেকে সাড়ে ১১টা এবং বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত মেট্রোরেলে পিক আওয়ার ধরা হচ্ছে। আর মাঝে বেলা সাড়ে ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অফ পিক আওয়ার।


বর্তমানে দিনে ১ লাখ ৩০ হাজার থেকে ১ লাখ ৫৬ হাজার যাত্রী প্রতিদিনি মেট্রোরেলে ভ্রমণ করছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us