You have reached your daily news limit

Please log in to continue


আওয়ামী লীগ কথা রাখেনি: জি এম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান (জাপা) জি এম কাদের বলেছেন, আওয়ামী লীগের কাছ থেকে ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার যে প্রতিশ্রুতি পেয়ে তারা নির্বাচনে এসেছিলেন, সেই পরিবেশ ছিল না। প্রশাসন পুরোপুরি আওয়ামী লীগের পক্ষে কাজ করেছে। জাতীয় পার্টির এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়ে জোর করে নৌকায় সিল মারা হয়েছে। আওয়ামী লীগ কথা দিয়ে কথা রাখেনি।

এছাড়া নির্বাচনে জাপার প্রার্থীদের বিভ্রান্ত করার অভিযোগও এনেছেন জাপা চেয়ারম্যান।

আজ সোমবার রংপুরের বাসভবনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন জি এম কাদের।

জাপা চেয়ারম্যান বলেন, 'গতকাল যে নির্বাচনী ফলাফল আমরা দেখেছি, তাতে আমরা আশানুরূপ ফলাফল পাইনি। আমাদের বারংবার কতগুলো কথা বলা হচ্ছে, এখনো প্রচার করা হচ্ছে সরকারের তরফ থেকে বা অনেক রাজনৈতিক ব্যক্তিত্ব বলছেন যে আমাদের আসন ছাড় দেওয়া হয়েছে।

'আমি বারংবার বলেছি, কোনো মহাজোট হয়নি, কোনো আসন ভাগাভাগি হয়নি, কোনো আসন ছাড় দেওয়া হয়নি। আমরা চেয়েছিলাম একটি পরিবেশ—প্রথম কথা ছিল প্রশাসন নিরপেক্ষ থাকবে এবং আমাদের প্রার্থীদের বিরুদ্ধে অস্ত্র ও অর্থের প্রভাবমুক্ত পরিবেশ থাকবে। তারা আমাদের কথা দিয়েছিলেন, নিশ্চিত করেছিলেন। তার পরিপ্রেক্ষিতে তারা ২৬টি আসনে আওয়ামী লীগের কোনো প্রার্থী দেননি। নৌকা মার্কার প্রার্থী প্রত্যাহার করেছিলেন। তখনো আমি বলেছিলাম, এটা কোনো সমঝোতা নয়, আসন ভাগাভাগি নয়।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন