আরিফিন শুভ ১০ কাঠা প্লট পাওয়ায় এত ক্ষোভ কেন?

ঢাকা পোষ্ট ব্যারিস্টার নিঝুম মজুমদার প্রকাশিত: ০৪ জানুয়ারি ২০২৪, ১০:২৬

চিত্রনায়ক আরিফিন শুভ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পূর্বাচল নতুন শহর প্রকল্পে ১০ কাঠার একটি প্লট বরাদ্দ পেয়েছে বলে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ মাধ্যমে জানা গেছে। এই সংবাদ চাউর হতেই অনলাইনে যেন আরিফিন শুভর ওপর হামলে পড়েছে এক শ্রেণির নেটিজেনরা।


আরিফিন শুভ প্লট বরাদ্দ পাওয়ায় কেন এই ক্ষোভ কিংবা এই ঘৃণার উদ্গিরণ তা অবশ্য ধীরে ধীরে প্রকাশ হতে শুরু করেছে। যারা এই ঘৃণার বিষবাষ্পের প্রকাশ ঘটাচ্ছেন তাদের চূড়ান্ত রাগ গিয়ে ঠেকেছে আরিফিন শুভ’র অভিনীত বহুল আলোচিত ও প্রতীক্ষিত ‘মুজিব’ চলচ্চিত্রের ওপর।


ভারতীয় পরিচালক শ্যাম বেনেগালের পরিচালনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই বায়োপিক ঘরানার চলচ্চিত্রটি ১৩ অক্টোবর ২০২৩ সারাদেশে মুক্তি পায় যেখানে জাতির জনক বঙ্গবন্ধুর চরিত্রে অনবদ্য অভিনয় করেন বাংলাদেশের জনপ্রিয় এই চিত্রনায়ক।


আরিফিন শুভ এই চলচ্চিত্রটি করার জন্য পারিশ্রমিক হিসেবে ১ টাকা নিয়েছিল যেখানে তার যুক্তি ছিল একজন প্রফেশনাল অভিনেতা হিসেবে তিনি প্রতীকী অর্থ নিয়েছে তবে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয়ের পর তার অভিনয় জীবনের পূর্ণতা পাওয়া হয়ে গেছে। এই চলচ্চিত্রে নাম ভূমিকা অভিনয়ের জন্য তখন থেকেই তিনি দেশবিরোধী একটি অংশের চক্ষুশূল হয়ে পড়েছিল।


বিশেষ করে স্বাধীনতাবিরোধী ও অগ্নিসন্ত্রাসীদের কাছে তিনি হয়ে উঠেছিলেন সাক্ষাৎ শত্রু। একজন অভিনেতা তার অভিনয়ের জন্য শত্রুতে পরিণত হতে পারেন এটি কেবল বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষিতেই সম্ভব। সেই সময় সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর বিভিন্ন শাখায় আরিফিন শুভ’র এক টাকা পারিশ্রমিকে অভিনয় করা নিয়ে এই উল্লেখিত শ্রেণির ব্যক্তিরাই অনলাইনে ট্রল করেছিল এবং বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব’ নিয়ে নানাবিধ সমালোচনায় মেতে উঠেছিল। এই সমালোচনার মধ্যে চলচ্চিত্রের খরচ থেকে শুরু করে এর ট্রেইলার, সবকিছুই আক্রমণের লক্ষ্যবস্তু হিসেবে ব্যবহার করা হয়েছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us