২৪-এর নতুন মোবাইল ফোন

আজকের পত্রিকা প্রকাশিত: ০২ জানুয়ারি ২০২৪, ১৩:১৯

অনেকে উদ্‌গ্রীব হয়ে আছে, মোবাইল ফোনের জগতে নতুন কী আসছে এবং পুরোনোগুলোতেই-বা নতুন কী ফিচার আসতে চলেছে সেসব জানার জন্য। তো চলুন, জেনে নেওয়া যাক এ বছর মোবাইল ফোনের বাজারে কী আসতে চলেছে। 


ওয়ানপ্লাস ১২
এ মাসের শেষ সপ্তাহে বাজারে আসতে পারে আলোচিত ওয়ানপ্লান ১২ মোবাইল ফোন। জেড ব্ল্যাক, অ্যাস্ট্রাল গ্রিন ও সাদার একটি শেডে পাওয়া যাবে এটি। অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমচালিত এ মোবাইল ফোনে ক্যামেরার ক্ষেত্রে বরাবরের মতো চমক থাকছে। ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে এতে থাকছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি লেন্স ও ৬৪ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা এবং ৪৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স। এই ফোনে মিলবে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সাপোর্ট। সামনে সেলফি ও ভিডিও কলের জন্য মিলবে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।


স্যামসাং গ্যালাক্সি এস২৪
এ মাসের দ্বিতীয় সপ্তাহের দিকে বাজারে আসতে পারে আরেকটি আলোচিত ফোন স্যামসাং গ্যালাক্সি এস২৪। এতে থাকছে এক্সিনস ২ হাজার ৪০০ প্রসেসর, ৮ জিবি র‍্যাম, ৬ দশমিক ২ ইঞ্চি স্ক্রিন। অ্যামোলেড কোয়াড এইচডি প্যানেল এবং এর পিক ব্রাইটনেস লেভেল ২৫০০ নিটস, যা অ্যাপল ১৫ সিরিজের থেকে বেশি। এর রিফ্রেশ রেট থাকবে ১২০ হার্টজ। এর পেছনে থাকছে ট্রিপল লেন্স ক্যামেরা।


শাওমি ১৪
২০২৩ সালের একেবারে শেষ দিকে বাজারে আসে শাওমির আলোচিত এই সিরিজ মোবাইল ফোন। এতে আছে ৬.৩৬ ইঞ্চির ফ্ল্যাট স্ক্রিন। আছে ১.৫কে রেজল্যুশনের ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। এই স্ক্রিনেই আবার ফিংগার প্রিন্ট সেন্সর ইন্টিগ্রেটেড রয়েছে। আছে গরিলা গ্লাস ভিকটাসের প্রোটেকশন। কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ ব্যবহার করা হয়েছে এতে। ১৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১ টেরাবাইট পর্যন্ত ইউএফএস ৪ স্টোরেজ পাওয়া যাবে মোবাইল ফোনটিতে। ৪৬১০ মিলিএম্পের ব্যাটারি থাকছে এতে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us