চমক দিয়ে ফিরে আসা ইভ্যালি গ্রাহকদের শত শত কোটি টাকা ফেরাতে পারবে?

বিবিসি বাংলা (ইংল্যান্ড) প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২৩, ২১:৫২

বাংলাদেশের আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি চমকপ্রদ এক অফার নিয়ে ফিরে এসে ব্যাপক সাড়া পাওয়ার পর কোম্পানিটি বলছে তারা আর আগের স্টাইলে অগ্রিম টাকা নিয়ে ব্যবসা করবে না বরং শুধুমাত্র ‘ক্যাশ অন ডেলিভারি’ মেথডে পণ্য সরবরাহ করবে।


“আমরা এখন শুধু ক্যাশ অন ডেলিভারিতে পণ্য দিচ্ছি। তবে একই পণ্য বাজারের চেয়ে এখানে অনেক কম দামেই পাবে গ্রাহক,” বিবিসি বাংলাকে বলছিলেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রাসেল।


মি. রাসেল ইভ্যালিরই গ্রাহকদের দায়ের করা প্রতারণা মামলায় ২০২১ সালের ১৬ই সেপ্টেম্বর আটক হয়েছিলেন। সম্প্রতি সব মামলা জামিন লাভের পর গত ১৮ই ডিসেম্বর তিনি ছাড়া পান।


তার সাথে একই দিনের প্রতিষ্ঠানটির তখনকার চেয়ারম্যান তার স্ত্রী শামীমা নাসরিনও আটক হয়েছিলেন। তিনি অবশ্য আগেই জামিনে মুক্তি পেয়েছেন।


তাদের আটকের পর ইভ্যালির ব্যবস্থাপনার জন্য সাবেক বিচারপতি এএইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে প্রধান করে পাঁচ সদস্যের একটি অন্তর্বর্তীকালীন বোর্ড গঠন করা হয়েছিল।


মি. রাসেলের আটকের পর ইভ্যালির কার্যক্রম থমকে যায়। তখন বাণিজ্য মন্ত্রণালয় ও ডিজিটাল ই-কমার্স পরিচালন সংক্রান্ত জাতীয় কমিটি জানিয়েছিল যে, গ্রাহক, মার্চেন্ট ও অন্যান্য সংস্থার কাছে ইভ্যালির দেনা মোট ৫৪৩ কোটি টাকা।


মোহাম্মাদ রাসেল অবশ্য বলছেন নিয়ম নীতি মেনে ঠিকমতো ব্যবসা চালাতে পারলে এই টাকা শোধ করতে খুব বেশী সময় তাদের প্রয়োজন হবে না।


ইভ্যালি জানিয়েছে গত শুক্রবার ‘বিগ ব্যাং’ অফারের একদিনেই আশি হাজার গ্রাহকের কাছ থেকে অর্ডার পেয়েছেন তারা। মূলত এর মাধ্যমেই প্রতিষ্ঠানটি আবার ব্যবসায় ফিরল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us