শীতে চুলের যত্নে বাড়িতেই করুন স্পা

সমকাল প্রকাশিত: ১১ নভেম্বর ২০২৩, ১৪:৫৭

শীতের দিনে ত্বক আর চুলের যত্ন ঠিকমতো না নিলে তা বিড়ম্বনার কারণ হয়ে দাঁড়ায়। এমনিতেই এই সময় আবহাওয়া খুব শুষ্ক থাকে। সেই সঙ্গে যুক্ত হয় দূষণ। শীতে দূষণের পরিমাণ বাড়তে থাকে। এই সময় চুলে খুশকি সমস্যা হয়, এমনকী ফাঙ্গাল ইনফেকশনেরও সম্ভাবনা থাকে। একদিকে শুষ্ক আবহাওয়া, অন্যদিকে রোদ সব মিলিয়ে চুলের স্বাস্থ্য খারাপ হয়ে পড়ে। চুলে শ্যাম্পু করে বাড়ি থেকে বেরনোর পর ধুলা, ঘামে চুল অনেক বেশি ক্ষতিগ্রস্ত হয়।  দিনের পর দিন শুধু শ্যাম্পু করলে চুল আরও বেশি রুক্ষ হয়ে পড়তে পারে।  এ কারণে শীতে হেয়ার স্পা করার পরামর্ম দেন রূপ বিশেষজ্ঞরা। এতে চুল ডিপ কন্ডিশনিং হয়, ফলে চুল অনেক বেশি নরম থাকে।


ব্যস্ততা, কখনও আবার খরচের কারণে সব সময় পার্লারে গিয়ে স্পা করা সম্ভব হয় না। সেক্ষেত্রে বাড়িতে সময় করে করতে পারেন হেয়ার স্পা। মাসে দু’বার করলেই চুলের উজ্জ্বলতা বজায় থাকবে।


যেভাবে করবেন হেয়ার স্পা : যেদিন স্পা করবেন তার আগের রাতে চুলে ভালো করে নারকেল তেল গরম করে লাগিয়ে নিন। মেথি, কারিপাতা, জবাফুল দিয়ে তেল ফুটিয়ে ছেঁকে রাখুন। এবার তা ভালো করে ম্যাসাজ করে নিতে হবে। পরদিন চুলে এই ক্রিম লাগান। একটা বাটির মধ্যে টকদই, পাতিলেবুর রস, মধু. ডিম আর এক চামচ অ্যালোভেরা জেল নিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এবার তা চুলে লাগিয়ে রাখুন ভালো করে ১ ঘন্টা। এরপর স্পা এর স্পেশ্যাল শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন। এই দিন কন্ডিশনার ব্যবহারের প্রয়োজন নেই। পরের দিন চুল ভিজিয়ে কমন্ডিশনার লাগিয়ে নিন। এতে চুল ঠিক থাকবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us