‘বাবার সঙ্গে দেখা হত জেলগেটে মাসে দুইবার’

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ১০ নভেম্বর ২০২৩, ১৪:১৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শৈশবের কথা মনে করে বলেছেন, বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে স্কুলে যাওয়ার সৌভাগ্য তার হয়নি। বরং মাসে দুইবার জেলগেটে দেখা হত বাবার সঙ্গে।


রাজধানীর বিজয় সরণি মোড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ‘মুত্যুঞ্জয়ী’ উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত শিশুদের উদ্দেশে তিনি বলেন, “ছোটবেলায় তোমাদের অনেকেই এখন বাবা-মার হাত ধরে স্কুলে যাও। আমাদের কিন্তু সেই সৌভাগ্য হয়নি। আমাদের বাবার সঙ্গে দেখা হতো কারাগারে। জেলগেটে মাসে দুইবার দেখা করতে পারতাম।


“স্কুল থেকে জেলগেটে গিয়েছি, কলেজ থেকে গিয়েছি, ইউনিভার্সিটি থেকেও- এই ছিল আমাদের জীবন। কিন্তু আমাদের কোনো ক্ষোভ ছিল না। কারণ আমরা জানতাম, আমাদের বাবা সংগ্রাম করছেন দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য।”


শুক্রবার সকাল ১০টায় একদল স্কুল পড়ুয়া শিশুকিশোর, তিন বাহিনীর প্রধান ও মন্ত্রিপরিষদের কয়েকজন সদস্যদের নিয়ে নতুন এই ম্যুরাল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।


ম্যুরালটি ২০২১ ও ২০২২ সালে বিজয় দিবসের প্যারেডে প্রদর্শিত হওয়ার পর ব্যাপক প্রশংসিত হয়। তাই জনসাধারণের জন্য উন্মুক্ত করতে প্রধানমন্ত্রী নিজেই বিজয় সরণি মোড়ের সড়ক দ্বীপে এটি স্থাপনের জন্য উপযুক্ত জায়গা হিসেবে নির্বাচন করেন। পরে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্ববধানে ম্যুরালটি সেখানে স্থাপন করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us