কৌশলে যে ১০ তারকার নাম ব্যবহার করে তথ্য হাতিয়ে নিচ্ছে হ্যাকাররা

প্রথম আলো প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২৩, ১৮:৪৬

জনপ্রিয় ১০ তারকার নাম দিয়ে সার্চ ইঞ্জিনে তথ্য খুঁজলে কৌশলে ভুয়া ওয়েবসাইট দেখাচ্ছে সাইবার অপরাধীরা। এসব ওয়েবসাইটে ক্লিক করলেই যন্ত্রে ম্যালওয়ার ইনস্টল হয়ে যায়। এরপর হ্যাকাররা যন্ত্র থেকে ব্যবহারকারীর ব্যক্তিগত ও সংবেদনশীল তথ্য চুরি করে। হ্যাকাররা তাঁদের নামের সঙ্গে অডিও বুক, গানের কথা, ফ্রি রিংটোন, ডিপফেক, ফ্রি মুভি, ফ্রি ডাউনলোড, এমপি ফোর ইত্যাদি শব্দ যোগ করে। হ্যাকাররা যে জনপ্রিয় ১০ তারকার নাম কৌশলে ব্যবহার করে সেই তালিকা প্রকাশ করেছে কম্পিউটার নিরাপত্তা প্রতিষ্ঠান ম্যাকাফি। দেখে নেওয়া যাক ম্যাকাফি প্রকাশিত এই জনপ্রিয় ১০ তারকার নাম।


রায়ান গসলিং


সম্প্রতি তুমুল জনপ্রিয়তা পাওয়া রোমান্টিক কমেডি সিনেমা ‘বার্বি’–তে অভিনয় করেছেন কানাডীয় অভিনেতা রায়ান গসলিং। ম্যাকাফি প্রকাশিত তালিকার শীর্ষে রয়েছেন তিনি।


এমিলি ব্লান্ট


তারকাবহুল ছবি ‘ওপেনহাইমার’–এ ওপেনহাইমারের স্ত্রীর চরিত্রে কাজ করা অভিনেত্রী এবং সমালোচকদের প্রশংসা পাওয়া অভিনেত্রী এমিলি ব্লান্ট রয়েছেন ম্যাকাফি প্রকাশিত তালিকার দ্বিতীয় অবস্থানে।


জেনিফার লোপেজ


পপ সংস্কৃতির জনপ্রিয় তারকা। তিনি একজন সংগীতশিল্পী, অভিনেত্রী এবং প্রযোজক হিসেবে সুপরিচিত ও প্রশংসিত। জেনিফার লোপেজ রয়েছেন এই তালিকার তৃতীয় স্থানে।


ইলন মাস্ক


প্রযুক্তি দুনিয়ায় আলোচিত নাম ইলন মাস্ক। উদ্ভাবক ও উদ্যোক্তা ইলন মাস্ক বেশি পরিচিত পেপ্যাল, স্পেসএক্সের প্রতিষ্ঠাতা ও টেসলা মোটরসের সহপ্রতিষ্ঠাতা হিসেবে। পৃথিবীতে বর্তমান ও ভবিষ্যতের বেশ কিছু প্রযুক্তিগত উদ্ভাবন ও উদ্যোগ ইলন মাস্কের হাত ধরে এসেছে। গত বছর কিনে নিয়েছেন টুইটার। ইলন মাস্ক রয়েছেন এ তালিকার ষষ্ঠ স্থানে।


মার্গট রবি


বার্বি চলচ্চিত্রে অভিনয় করা হলিউডের আলোচিত অভিনেত্রীদের একজন মার্গট রবি। অস্ট্রেলীয় এই অভিনেত্রী কাজ করেছেন সুপারহিরো সিনেমা ‘সুইসাইড স্কোয়াড’-এ, আবার করেছেন ইতিহাসনির্ভর ‘মেরি কুইন অব স্কটস’, অথবা টোনিয়া হার্ডিংয়ের বায়োপিক ‘আই, টোনিয়া’। তিনি রয়েছেন এ তালিকার অষ্টম স্থানে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us