শিক্ষার্থীদের ওমরাহ করতে পাঠাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ

প্রথম আলো প্রকাশিত: ২২ অক্টোবর ২০২৩, ১৫:১৮

শিক্ষার্থীদের ওমরাহ পালনের সুযোগ করে দিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ। ঢাকার সৌদি দূতাবাসের সহযোগিতায় আরবি বিভাগের শিক্ষার্থীরা এ সুযোগ পাচ্ছেন। ১৯ অক্টোবর আরবি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক যুবাইর মুহাম্মদ এহসানুল হকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এমনটা জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নবীনবরণ উপলক্ষে ৮ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগে এসেছিলেন সৌদি আরবের রাষ্ট্রদূত ঈশা ইউসেফ ঈশা আল দুহাইলান। অনুষ্ঠান চলাকালে তিনি শিক্ষার্থীদের পাঁচটি ওমরাহ ভিসা উপহার দেওয়ার ঘোষণা দেন। পরে বিভাগ থেকে যোগাযোগ করা হলে হোটেল খরচও দেওয়া হবে বলে জানান তিনি। তবে বিমানের ভাড়া ও অন্যান্য আনুষঙ্গিক খরচ শিক্ষার্থীকেই বহন করতে হবে।
বিজ্ঞপ্তিতে আগ্রহী শিক্ষার্থীকে আবেদনপত্র সংগ্রহ করে ২৩ অক্টোবরের মধ্যে পাসপোর্ট ও পরিচয়পত্রের ফটোকপিসহ জমা দিতে বলা হয়েছে।
এ ব্যাপারে আরবি বিভাগের বিভাগীয় প্রধান ড. যুবাইর মুহাম্মদ এহসানুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘প্রথমবারের মতো সৌদি রাষ্ট্রদূত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এলেন। এসেই তিনি এ ঘোষণা দেন। রাষ্ট্রদূত সাহেব মেধাবী শিক্ষার্থীদের ভিসা দেওয়ার কথা বলেছেন। ফলাফলের দিক থেকে যাঁরা এগিয়ে, আমরা তাঁদেরকে ভিসা দেব।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us