সপ্তাহের প্রথম কর্মদিবসে রাজধানীতে তীব্র যানজট

প্রথম আলো প্রকাশিত: ০৮ অক্টোবর ২০২৩, ১৭:৫১

সপ্তাহের প্রথম কর্মদিবস আজ রোববার ঢাকার বিভিন্ন এলাকায় তীব্র যানজট দেখা দিয়েছে। আজ বেলা দেড়টা থেকে রাজধানীর কলাবাগান, আসাদ গেট, মানিক মিয়া অ্যাভিনিউ, বিজয় সরণি, কারওয়ান বাজার, বাংলামোটর ও রমনা এলাকায় যানজটে ভোগান্তিতে পড়ছেন নগরবাসী। এ সময় অনেককে আধা ঘণ্টা থেকে দেড় ঘণ্টা পর্যন্ত যানজটে আটকে থাকতে হচ্ছে।


যানজটের কারণ জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও ট্রাফিক বিভাগের সহকারী কমিশনার স্নেহাশীষ প্রথম আলোকে বলেন, গত দুই দিন ঢাকায় প্রচণ্ড বৃষ্টি হয়েছে। এতে ফার্মগেট, কারওয়ান বাজারসহ বিভিন্ন এলাকায় সড়ক ভাঙা থাকায় যানজট হচ্ছে। এ ছাড়া অতি গুরুত্বপূর্ণ ব্যক্তির (ভিভিআইপি) চলাচলের কারণে বেশ কিছু সময় এক পাশের রাস্তা বন্ধ থাকায় যানজট বেড়েছে।


যানজটের কারণে দুপুরে আগারগাঁও থেকে কারওয়ানবাজারে হেঁটে এসেছেন বাকী বিল্লাহ নামের একজন। তিনি প্রথম আলোকে বলেন, বেলা ১টার দিকে মিরপুর–২ নম্বর থেকে শাহবাগের বাসে উঠেছিলেন। আগারগাঁও এসে আর বাস চলে না। আধা ঘণ্টাখানেক বাসে বসে থেকে নেমে পড়েন। পরে হেঁটে পৌনে বিকেল ৩টার দিকে কারওয়ানবাজারে পৌঁছেছেন।


এই পথে তীব্র যানজট রয়ে গেছে বিকেলেও। বিকেল পৌনে ৪টার দিকে বিজয় সরণি মোড়ে ব্যাপক যানজট ছিল বলে জানান আল–আমিন সজীব নামের একজন। তিনি প্রথম আলোকে বলেন, বাসে ২০ মিনিটের মতো বসে থেকে বিরক্ত হয়ে নেমে কারওয়ানবাজারের দিকে হাঁটা শুরু করেন।


আলমগীর হোসেন নামের এক ব্যবসায়ী দুপুরে মোটরসাইকেলে করে রাজধানীর মিন্টো রোড থেকে পুরান ঢাকার দিকে দিকে যাচ্ছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us