You have reached your daily news limit

Please log in to continue


আইফোন ১৫ প্রো দ্রুত গরম হয় কেন, জানাল অ্যাপল

তুন আইফোন ১৫ সিরিজের ফোনগুলো গত ২২ সেপ্টেম্বর বাজারে ছাড়ে অ্যাপল। ব্যবহারের কিছুদিনের মধ্যেই ক্রেতারা অভিযোগ করছে, সিরিজটির আইফোন ১৫ প্রো ও প্রো ম্যাক্স মডেল দুটি খুবই দ্রুত গরম হয়ে যাচ্ছে, এতটাই গরম হচ্ছে যে, হাতে ধরে রাখা যাচ্ছে না। 


আইফোনে নতুন টাইটানিয়াম বডির জন্য এমনটি হচ্ছে বলে অনেকে ধারণা করছেন। তবে অ্যাপল প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সিনেটকে দ্রুত গরম হওয়ার কারণ ব্যাখ্যা করে বলে, হার্ডওয়্যার নয় বরং নতুন আইওএস ১৭ এর ত্রুটিসহ অন্যান্য কারণে সমস্যাটি তৈরি হয়েছে। 

কোম্পানিটি দাবি করে, টাইটানিয়াম ফ্রেম ও অ্যালুমিনিয়াম গঠন এই সমস্যার জন্য দায়ী নয় এবং আগের প্রো মডেলগুলোতে ব্যবহার করা স্টেইনলেসস্টিলের তুলনায় এবারের ফোনগুলো তাপ আরও ভালোভাবে বের করে দেয়। 

প্রো মডেলগুলো গরম হওয়ার পেছনে অ্যাপল কিছু কারণ চিহ্নিত করে প্রতিবেদকে জানায়, ডিভাইসগুলো নতুন তাই প্রথম কিছুদিন সেটআপ বা রিস্টোরের জন্য ফোনগুলোর ব্যাকগ্রাউন্ডে অনেক কার্যকলাপ সক্রিয় থাকে। তা ছাড়া আইওএস ১৭ এর কিছু ত্রুটি রয়েছে যা পরবর্তী আপডেটে ঠিক করে দেয়া হবে। 

প্রযুক্তি বিষয়ক বিশ্লেষক ফারুক করকমাজ এক ভিডিওতে দেখান, আইফোন ১৫ প্রো ম্যাক্সে ইনস্টাগ্রাম চালু করার পর এক মিনিটের মধ্যে ফোনটির তাপমাত্রা ৯৮ ডিগ্রিতে উঠে যায়। আইফোন ১৪ প্রো মাক্সে আইওএস ১৭ এর আপডেটের পরেও একই ঘটনা ঘটে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন