শান্তির বার্তা নিয়ে ২ হাজার কিলোমিটার সাইকেল চালিয়ে বাংলাদেশে ৫২ বিদেশি

প্রথম আলো প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৪৯

শান্তির বার্তা নিয়ে দুই হাজার কিলোমিটারের বেশি পথ সাইকেল চালিয়ে বাংলাদেশে এসেছেন ৫২ বিদেশি। নোয়াখালীর গান্ধী আশ্রম ট্রাস্টের একটি অনুষ্ঠানে যোগ দিতে ভারতের মহারাষ্ট্রের আহম্মেদনগর থেকে সাইকেল চালিয়ে তাঁরা বাংলাদেশে আসেন।


বাংলাদেশের গান্ধী আশ্রম ট্রাস্ট ও ভারতের স্নেহালয়া নামের একটি প্রতিষ্ঠানের আয়োজনে যুব শান্তি শিবিরে (ইয়ুথ পিস ক্যাম্প) যোগ দিতে তাঁরা নোয়াখালীর সোনাইমুড়ী যাচ্ছেন।


আজ বুধবার সকালে দলটি শরীয়তপুর থেকে নোয়াখালীর উদ্দেশে যাত্রা করেছে। দলে ভারতের মহারাষ্ট্র, ওডিশা, কেরালা, গুজরাট, পশ্চিমবঙ্গ, বিহার প্রদেশের ৫০ জন নাগরিক ও ২ জন ব্রিটিশ নাগরিক আছেন। তাঁরা ১৪ সেপ্টেম্বর মহারাষ্ট্রের আহম্মেদনগর থেকে সাইকেলে বাংলাদেশের উদ্দেশে রওনা হন। ৩০ সেপ্টেম্বর নোয়াখালীর সোনাইমুড়ীতে শান্তি শিবিরে যোগ দেবেন।


গান্ধী আশ্রম ট্রাস্টের কর্মকর্তারা জানান, সোনাইমুড়ীতে অনুষ্ঠেয় যুব শান্তি শিবিরে বাংলাদেশ, ভারত, যুক্তরাজ্যসহ ১২টি দেশের প্রতিনিধিরা অংশ নেবেন। তাঁদের মধ্যে ভারত ও যুক্তরাজ্যের ৫২ জন মহারাষ্ট্রের আহম্মেদনগর থেকে সাইকেলে বাংলাদেশে এসেছেন। ২২ সেপ্টেম্বর চাঁপাইনবাবগঞ্জের সোনা মসজিদ স্থলবন্দর দিয়ে তাঁরা বাংলাদেশে প্রবেশ করেন। দলটি চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, কুষ্টিয়া, ফরিদপুর, গোপালগঞ্জের বিভিন্ন স্থান পরিদর্শন করেন। গতকাল মঙ্গলবার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর দলটি পদ্মা নদী ও সেতু ও ঘুরে দেখেন। রাতে শরীয়তপুরে একটি বেসরকারি সংস্থার অতিথিশালায় রাত্রিযাপনের পর আজ সকালে নোয়াখালীর উদ্দেশে রওনা করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us