You have reached your daily news limit

Please log in to continue


অবশেষে পাকিস্তানকে ভিসা দিলো ভারত

অবশেষে ভিসা জটিলতা কাটলো পাকিস্তান ক্রিকেট দলের। বিশ্বকাপ খেলতে পাকিস্তান ক্রিকেট দলকে ভিসা দিয়েছে ভারতের সরকার।

বিশ্বকাপে খেলতে দুবাই হয়ে ভারতের হায়দরাবাদে নামার কথা পাকিস্তান দলের। এত দিনেও ভিসা না হওয়ায় বিষয়টি নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। কিন্তু পাকিস্তান দলের নির্ধারিত এই ভ্রমণসূচি শুরুর মাত্র ৪৮ ঘণ্টা আগে এই ভিসা পেল তারা।

ক্রিকইনফো জানিয়েছে, ভারত সরকার ভিসা দিতে দেরি করায় বিরক্তি প্রকাশ করে আইসিসিকে বিষয়টি লিখিতভাবে জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এর কয়েক ঘণ্টা পর সোমবার ভিসা মঞ্জুর করে ভারত সরকার। তাতে অবশ্য আগের পরিকল্পনা থেকে সরে আসতে হয় পাকিস্তান ক্রিকেট দলকে। বিশ্বকাপের আগে আরব আমিরাতে গিয়ে দলীয় সংহতি বাড়িয়ে নিতে চেয়েছিল পাকিস্তান দল। কিন্তু ভারত ভিসা দিতে কালক্ষেপণ করায় আগেই সে পরিকল্পনা থেকে সরে এসেছে পাকিস্তান ক্রিকেট দল।

ভারত সরকারের এক মুখপাত্র ক্রিকইনফোকে বলেছেন, “স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভিসা অনুমোদনে নিরাপত্তা নিয়ে কোনো ঝুঁকি দেখছে না। গোটা বিষয়টি এখন প্রক্রিয়াধীন। স্কোয়াডের ভিসাসহ পাসপোর্ট সোমবার সন্ধ্যার মধ্যে পেয়ে যাবে পিসিবি।”

সোমবার সন্ধ্যার আগেও পরিস্থিতি ঘোলাটে ছিল। ইসলামাবাদে দিনের সরকারি কাজের সময় শেষ হওয়ার পর ভারতের ভিসা না দেওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। এর মধ্যে পিসিবি যোগাযোগ অব্যাহত রেখেছিল আইসিসির সঙ্গে। লিখিত অভিযোগে পিসিবি জানিয়েছে, বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলোর সঙ্গে ভিসা দেওয়ার ব্যাপারে শুধু পাকিস্তানের সঙ্গেই এমন বৈষম্যমূলক আচরণ করছে ভারত। এ সমস্যা আইসিসিকে সমাধানের অনুরোধ জানিয়েছিল পিসিবি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন