বিএনপির আলটিমেটামকে ‘পলিটিক্যাল স্টান্ট’ হিসেবে দেখছে আ.লীগ

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৫৯

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাহী আদেশে কারাগারের পরিবর্তে বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। ৪৮ ঘণ্টার মধ্যে তার মুক্তির পাশাপাশি চিকিৎসার জন্য দ্রুত বিদেশে পাঠনোর আলটিমেটাম দিয়েছে বিএনপি। বিষয়টি নিয়ে রাজনৈতিক সুবিধা পেতে বিএনপির ‘পলিটিক্যাল স্ট্যান্ডবাজি’ করছে উল্লেখ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতারা বলছেন, তারা খালেদা জিয়ার উন্নত চিকিৎসার ব্যাপারে সত্যিকার অর্থে আন্তরিক হলে আইনি প্রক্রিয়ায় আসতে হবে, নির্বাহী আদেশে সম্ভব নয়।


রবিবার (২৪ সেপ্টেম্বর) আওয়ামী লীগের বেশ কয়েকজন নীতিনির্ধারণী পর্যায়ের নেতা বাংলা ট্রিবিউনকে বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দণ্ডিত ও সাজাপ্রাপ্ত। তিনি কারাভোগ করে আসছেন। অসুস্থতার বিষয়টি গুরুত্ব দিয়ে মানবিক কারণেই তাকে কারাগারের বদলে নিজ বাসায় থেকে উন্নত চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটি তিনি নির্বাহী আদেশে করেছেন। এখন একজন সাজাপ্রাপ্ত ব্যক্তির চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি তো নির্বাহী আদেশে সম্ভব নয়, দেশের প্রচলিত আইনি প্রক্রিয়ায় আসতে হবে। এটি নিয়ে বিএনপির মতো একটি বড় ও দায়িত্বশীল দলের কাছ থেকে রাজনৈতিক সুবিধা নিতে স্ট্যান্ডবাজি জাতি আশা করে না।


এ বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, বিএনপির আলটিমেটাম বহুবার বহুভাবে শুনেছি আমরা। খালেদা জিয়ার স্বাস্থ্যগত বিষয়টি মানবিক। বিএনপি তার উন্নত চিকিৎসার ব্যাপারে সত্যিকার অর্থে আন্তরিক হলে দণ্ডিত ও সাজাপ্রাপ্ত হিসেবে আইনের ধারায় যে সুযোগ পেতে পারেন, তা গ্রহণ করতে হবে। তা না করে তারা রাজপথে আলটিমেটাম দিচ্ছে। তাতে বোঝা যায়, বিএনপি আসলে খালেদা জিয়ার উন্নত চিকিৎসা নয়, রাজনৈতিক ফায়দা লুটতে চাইছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us