আবারও বৃষ্টিতে বন্ধ খেলা

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৪২

বিশ্বকাপের আগে চূড়ান্ত পরীক্ষা-নিরীক্ষার এক সিরিজ শুরু করছে বাংলাদেশ। বেশ কয়েকজন তারকা ক্রিকেটারের বিশ্রামের বিপরীতে দীর্ঘদিন পর মাঠে ফিরেছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারের মতো অভিজ্ঞরা। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক লিটন দাস।


নিউজিল্যান্ড :  ১২৭/৫ (ওভার : ৩২.০)


এক ওভারে দুই উইকেট নাসুমের


আবারও ব্রেকথ্রু দিলেন মুস্তাফিজ


তৃতীয় উইকেট জুটিতে ম্যাচের মোড় ঘুরানোর চেষ্টা করছিলেন নিকোলস-ইয়াং। এই জুটি কিছুটা হলেও বিপজ্জ্বনক হয়ে যাচ্ছিল বাংলাদেশের জন্য। যখন লিটনের উইকেট দরকার, তখন আরও একবার মুস্তাফিজ! এবার তার শিকার নিকোলস। বেশ বাইরে থেকে ভেতরের দিকে ঢুকছিল বলটি, ব্যাটে খেলতে পারেননি বল আঘাত হানে তার প্যাডে। আম্পায়ার আউট দিলে নিকোলস অবশ্য রিভিউ নিয়েছিলেন, তবে কাজে আসেনি সেটি। মোস্তাফিজের আঘাতে ভাঙলেন ৯৭ রানের জুটি। নিকোলস থেমেছেন ৪৪ রানে। 


ইয়াংয়ের ফিফটিতে নিউজিল্যান্ডের ১০০


উইকেটে এসে বেশ ভুগছিলেন ইয়াং। শুরুর ৩৮ বলে করেছিলেন ১২ রান। ব্যাটে-বলেও ঠিকমতো করতে পারছিলেন না। তবে কিছুটা সময় নিয়ে হলেও সেট হয়েছেন, দলের হাল ধরেছেন। সময়ের সঙ্গে সঙ্গে খোলস ছেড়েও বেরিয়ে এসেছেন। ৮৩ বলে তুলে নিয়েছেন ফিফটি। একই সঙ্গে তৃতীয় উইকেটে হেনরিক নিকোলসকে সঙ্গে নিয়ে দলকেও টেনে তুলছেন। ইতোমধ্যেই তিন অঙ্ক ছুঁয়েছে কিউইরা।



সুযোগ নষ্ট করল বাংলাদেশ


শুরুর ধাক্কা সামলে হেনরি নিকোলস আর উইল ইয়াং এর ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে কিউইরা। তবে ১৬তম ওভারে ফিরতে পারতেন ইয়াং। বলা যায় কপালের গুণেই বেঁচে গেছেন! দ্বিতীয় বলটি মিডল স্টাম্পের ওপর লেন্থ ডেলিভারী ছিল তানজিম সাকিবের। ইন সুইং করে বল আঘাত হানে প্যাডে। জোড়ালো আবেদন করেছিলেন বোলার কিন্তু আম্প্যায়ার সাড়া দেননি। রিভিউও নেয়নি বাংলাদেশ। পরে বল ট্র্যাকিংয়ে দেখা যায়, রিভিউ নিলে আউট হতো।


মুস্তাফিজের জোড়া শিকার


আবারও মুস্তাফিজের বের হয়ে যাওয়া বলে জায়গায় দাঁড়িয়ে শট খেলতে গিয়ে উইকেটের পেছনে ধরা। বোলার, ফিল্ডার সব একই থাকলেও পরিবর্তন এসেছে ব্যাটারে। আগের বার ছিলেন অ্যালেন, এবার ফিরলেন চ্যাড বোস। ৩ বল খেলে তার ব্যাট থেকে এসেছে ১ রান। 


কিউই শিবিরে প্রথম আঘাত হানলেন মুস্তাফিজ


বৃষ্টির পর মুস্তাফিজকে চার মেরে শুরু করেছিলেন ফিন অ্যালেন। তবে পরের ওভারে ফিরে প্রতিশোধ নিলেন এই বাঁহাতি পেসার। লেগ স্টাম্পের ওপর মুস্তাফিজের করা রাইজিং ডেলিভারীতে টেনে খেলতে গিয়ে এজ হয় অ্যালেনের। উইকেটের পেছনে দুর্দান্ত ড্রাইভে সেটা তালুবন্দি করেন নুরুল হাসান সোহান। ৯ রান করা অ্যালেনকে ফিরিয়ে কিউই শিবিরে প্রথম আঘাত হানলেন মুস্তাফিজ।



থেমেছে বৃষ্টি, জানা গেছে খেলা শুরুর সময়


আর যদি বৃষ্টি না আসে তাহলে ৪টা ৩০ মিনিটে আবারও খেলা মাঠে গড়াবে। বৃষ্টিতে প্রায় ২ ঘণ্টা সময় নষ্ট হয়েছে। তাতে কমে এসেছে ম্যাচের দৈর্ঘ্য। ৮ ওভার করে কাটা গেছে। প্রত্যেক দল ৪২ ওভার করে খেলবে। প্রথম পাওয়ারপ্লে ১-৯ ওভার। দ্বিতীয় পাওয়ারপ্লে ১০-৩৪ ওভার। তৃতীয় পাওয়ারপ্লে ৩৫-৪২ ওভার। দুজন বোলার করতে পারবেন সর্বোচ্চ ৯ ওভার করে। তিনজন করতে পারবেন সর্বোচ্চ ৮ ওভার করে।


থেমেছে বৃষ্টি, দ্রুতই শুরু হবে খেলা


এখন মিরপুরে একেবারেই বৃষ্টি নেই। তবে আকাশে মেঘ আছে। উইকেটও কাভারে ঢাকা। তবে আউট ফিল্ডের কাভার সরানো হয়েছে। বাংলাদেশ সময় বিকাল ৪টায় আম্পায়াররা মাঠ পরিদর্শন করে খেলা শুরুর সময় জানাবেন।
বৃষ্টিতে খেলা বন্ধ


বৃষ্টির কারণে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের প্রথম ওয়ানডের খেলা বন্ধ রয়েছে। এর আগপর্যন্ত ৪.৩ ওভারে সফরকারী নিউজিল্যান্ডের সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ৯ রান।


এর আগে টস জিতে আগে ফিল্ডিং নেওয়া বাংলাদেশ শুরু থেকেই নিউজিল্যান্ড ওপেনারদের বেশ চাপে রেখেছে। সুইং কিংবা সিম মুভমেন্ট ছাড়াও নিয়ন্ত্রিত দুটি ওভার (২ রান) করেছেন পেসার মুস্তাফিজুর রহমান, এর ভেতর এক ওভার মেইডেনও পেয়েছেন। তবে শুরু থেকে সুইংয়ে কিউই ওপেনারদের কিছুটা বিভ্রান্ত করতে সক্ষম হয়েছেন তানজিম হাসান সাকিব। ২ ওভারে তিনি দিয়েছেন ৬ রান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us