মুস্তাফা মনোয়ারের ‘স্ত্রীর পত্র’ নাটক আমার ক্যারিয়ারে মাইলফলক: গোলাম ফরিদা ছন্দা

ডেইলি স্টার প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩, ২০:৪৯

গোলাম ফরিদা ছন্দা টেলিভিশন নাটকে অভিনয় করছেন ২৪ বছর ধরে। মুস্তাফা মনোয়ারের পরিচালনায় 'স্ত্রীর পত্র' নাটকটি তার ক্যারিয়ারের সাড়া জাগানো একটি নাটক। সালাউদ্দিন লাভলুর পরিচালনায় 'একজন আয়নাল লস্কর' নাটকে অভিনয় করে ব্যাপকভাবে প্রশংসিত হন। তার অভিনীত 'দুঃসাহসী খোকা' চলচ্চিত্রটি মুক্তির মিছিলে রয়েছে। চরকিতে মুক্তির অপেক্ষায় আছে 'পুনর্মিলনী'।


এ ছাড়া তার অভিনীত প্রতিদিনের ধারাবাহিক 'মাশরাফী জুনিয়র' প্রায় ৩ বছর ধরে প্রচার হচ্ছে দীপ্ত টেলিভিশনে।


দ্য ডেইলি স্টারের সঙ্গে সম্প্রতিকালে অভিনয় জীবনের নানা বিষয় নিয়ে কথা বলেছেন গোলাম ফরিদা ছন্দা।


২৪ বছর ধরে অভিনয় করছেন, প্রাপ্তি কতুটুকু?


গোলাম ফরিদা ছন্দা: সবই প্রাপ্তি। মানুষের কাছ থেকে যে রকম ভালোবাসা পাচ্ছি, এটা তো বড় প্রাপ্তি। যেখানেই যাই মানুষের সম্মান ও ভালোবাসা পাই। দেশের বাইরে গেলেও প্রবাসীদের কাছ থেকে ভালোবাসা পাই। অভিনয় করি বলেই মানুষ এতটা ভালোবাসে, সম্মান করে। সবার ভালোবাসা নিয়ে এখনো অভিনয় করছি।


প্রতিদিনের ধারাবাহিকে অভিনয় করছেন, কতটা সাড়া পাচ্ছেন?


গোলাম ফরিদা ছন্দা: মাশরাফী জুনিয়র এই সময়ের ব্যাপক জনপ্রিয় একটি ডেইলি সোপ। এটি প্রতিদিন প্রচারিত হচ্ছে দীপ্ত টেলিভিশনে। প্রায় ৩ বছর ধরে নাটকটি করছি। দর্শকপ্রিয়তার জন্যই এটি প্রচার করা হচ্ছে। প্রচুর মানুষ আমাকে নাটকটির কথা বলে, প্রশংসা করে। প্রথম দিকে এই নাটকে আমাকে একটু নিরীহ ধরনের মেয়ে হিসেবে দেখা যেত, এখন একটু নেগেটিভভাবে দেখতে পাচ্ছেন। গল্প ও নির্মাণশৈলী খুব শক্তিশালী।


কেউ কেউ বলেন নাটকের দর্শক কমছে?


গোলাম ফরিদা ছন্দা: এখনো প্রচুর দর্শক নাটক দেখেন। দর্শকদের জন্যই তো নাটক। এখন চ্যানেল বেড়েছে। অনেকগুলো টিভি চ্যানেলে ধরাবাহিক, এক ঘণ্টার নাটক ও টেলিফিল্ম প্রচারিত হচ্ছে।


এক সময় আমার অভিনীত ১২ চ্যানেলে ১২টি ধারাবাহিক প্রচার হয়েছে। যদিও শুটিং একসঙ্গে করিনি। বিভিন্ন সময়ে করেছি শুটিং। কিন্তু দেখা গেছে প্রচারটা একই সময়ে শুরু হয়েছে। আমি মনে করি, ভালো নাটকের দর্শক এখনো আছে। এখনো প্রচুর নাটক নির্মিত হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us