যে ৫ কৌশলে পাবেন কোরিয়ান মেকআপ লুক

ডেইলি স্টার প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৩৬

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বয়স বাড়লেও কোরিয়ানদের সৌন্দর্য যেন আটকে থাকে কৈশোরে। কে-বিউটির প্রশংসা আজ বিশ্বজুড়ে। চাইলে আপনিও পেতে পারেন এমন সৌন্দর্য। এজন্য নিতে হবে ত্বকের বাড়তি যত্ন, ব্যবহার করতে হবে ভালো পণ্য। সেইসঙ্গে মেকআপের সময় অনুসরণ করতে হবে কিছু কৌশল।


কে-মেকআপ আর্টিস্ট কিম মিউং জুনের কাছ থেকে জেনে নিই চলুন সেই কৌশলগুলো কী-


ত্বক প্রস্তুতকরণ


কোরিয়ানদের ন্যাচারাল মেকআপের রহস্য জানতে চাইলে ভোগ ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে জুন বলেন, 'ভালো মেকআপ পেতে সবার আগে ত্বক এক্সফোলিয়েট করা বেশ জরুরি।'


এজন্য ত্বকের ধরন অনুযায়ী তিনি স্ক্রাব ব্যবহার করার পরামর্শ দেন। তারপর সিরাম, এসেন্স ও ময়েশ্চারাইজার দিয়ে চেহারা হাইড্রেট করে নিলে ত্বকে বাউন্সি ও কোমল ভাব আসবে। তবে ব্রাশ বা স্পঞ্জে শুরুতেই বেশি পরিমাণ ফাউন্ডেশন না নিয়ে অল্প অল্প করে পুরো মুখে সমানভাবে মেকআপ করতে হবে। আর ফাউন্ডেশন বা কনসিলারের মতো বেস প্রোডাক্ট ব্যবহারের আগে সঠিক শেড বাছাই করার পরামর্শ দেন জুন।


কুশন ফর্মুলা


চেহারায় উজ্জ্বল, মসৃণ ভাব আনতে ফাউন্ডেশন ব্যবহারের ক্ষেত্রে কুশন ফর্মুলা বেশি জনপ্রিয় কোরিয়ানদের কাছে। এজন্য প্রথমে কম্প্যাক্টের মাঝখানে চাপ দিয়ে অল্প পরিমাণ ফাউন্ডেশন নিতে হবে। তারপর মুখের চারপাশে প্রেসিং ও সুইপিং মোশনে ড্যাব করতে হবে।


জুন বলেন, 'ফাউন্ডেশনের পরিমাণ এবং ব্যবহারের উপায়ের ওপর আপনার মেকআপ কেমন হবে তা নির্ভর করবে। এজন্য পাফে ফাউন্ডেশন নেওয়ার পরপরই মুখে ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে। কুশনের মাঝখানে সমপরিমাণ ফাউন্ডেশন এসেছে কি না দেখার পরই ট্যাপ করে ফাউন্ডেশন লাগাতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us